চলছে তাসাদ্দুক হোসেন দুলুর চিত্র প্রদর্শনী

প্রকাশিত : ডিসেম্বর ১৮, ২০১৭

রাজধানীর কলা কেন্দ্রে শুরু হয়েছে শিল্পী তাসাদ্দুক হোসেন দুলুর একক চিত্রকর্ম প্রদর্শনী। প্রতিদিনই আমাদের সমাজে ঘটে চলেছে বিভিন্ন ধরনের ঘটনা। কিন্তু সব ঘটানাকে সামাজিক মানুষ গুরুত্ব দেয় না। ফলে তা চলে যায় আড়ালে, গুরুত্ব না পাওয়া সেই ঘটনাগুলোরও কিন্তু থাকতে পারে আলাদা এক ধরনের গুরুত্ব। যা সহজেই আমাদের চোখ এড়িয়ে যায়।
আড়ালে চলে যাওয়া সেই ঘটনাগুলো চিত্রকর্মের মাধ্যমে দর্শকের সামনে নিয়ে আসার চেষ্টা করেছেন দুলু। Beyond the insignificant  শিরোনামে শুরু হওয়া এ চিত্রকর্ম প্রদর্শনীটি শুরু হয় ১৫ ডিসেম্বর। চলবে ৬ জানুয়ারি পর্যন্ত। মুহাম্মদপুরের ইকবাল রোডে আয়োজিত শিল্পীর এ প্রদর্শনীটি সর্বসাধারণের জন্য উন্মুক্ত।
কলা কেন্দ্র, ১/১১ ইকবাল রোড, মুহাম্মদপুর, ঢাকা ১২০৭

গ্রন্থনা: ফারুক ইমন

জাতীয় জাদুঘরে চলছে চলচ্চিত্রের মহাযজ্ঞ!

জাতীয় জাদুঘরে চলছে চলচ্চিত্রের মহাযজ্ঞ!

জানুয়ারি ১৮, ২০১৮

বাংলাদেশে তিনটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব হয়। এর একটি দ্বিবার্ষিক এবং দুইটি প্রতিবছর হয়। তিনটি উৎসবই হয় স্বেচ্চাসেবীদের আয়োজনে। এর মাঝে দুইটি উৎসবের আয়োজক দুইটি ফিল্ম সোসাইটি বা চলচ্চিত্র সংসদ। এই উৎসবগুলো আয়োজনের পেছনে অনেক কষ্টের গল্প থাকে।

মূর্তিকারিগরে প্রতিমূর্ত এক শহর

মূর্তিকারিগরে প্রতিমূর্ত এক শহর

ডিসেম্বর ১১, ২০১৭

প্রতিটা ইটই প্রাণ পেতে চায়। কিছু একটা হতে চায়। প্রতিটি ভবনের আত্মা আছে, আছে মন। যে ভবনের আত্মা নেই সেটির প্রেতাত্মাও আছে হয়তো। ওই রকম ভবনে থাকলে গা ছমছম করতেই পারে।