করোনা আপডেট
আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫২৪৪৫ ১১১২০ ৭০৯
বিশ্বব্যাপী ৬৪৮৫৩৯৯ ৩০১০৬৮৮ ৩৮২৪০৪

আবরার হত্যাকারীদের ফাঁসির দাবিতে উত্তাল বুয়েট

ছাড়পত্র ডেস্ক

প্রকাশিত : অক্টোবর ০৯, ২০১৯

ছাত্রলীগের মারধরে নিহত আবরার ফাহাদের হত্যাকারীদের ফাঁসির দাবিতে তৃতীয় দিনের মতো বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ক্যাম্পাসে অবস্থান নিয়েছে শিক্ষার্থীরা। আবরারের খুনিদের ‘ফাঁসি চাই’ স্লোগানে উত্তাল হয়ে উঠেছে বুয়েট ক্যাম্পাস।

আগের দিনের মতোই বুধবার সকাল থেকে বুয়েটের কেন্দ্রীয় শহিদ মিনার চত্বরে শিক্ষার্থীরা অবস্থান নেয়। সেখানে সংবাদ সম্মেলন থেকে তুলে ধরা হয় নতুন দশ দফা দাবি। শিক্ষার্থীদের দেয়া এ দাবিগুলোর মধ্যে প্রধান হচ্ছে, আবরার হত্যায় জড়িত সবার ফাঁসির দাবি। একইসঙ্গে দুপুর ২টার মধ্যে ভিসির জবাবদিহি।

সাধারণ শিক্ষার্থীদের পক্ষে তিনজন এসব দাবি সাংবাদিকদের সামনে পড়ে শোনায়। তাদের একজন প্রতিনিধি বলেন, বেঁধে দেয়া সময়ে দাবি পূরণ না করা হলে ১৪ অক্টোবর অনুষ্ঠেয় বুয়েটের ভর্তি পরীক্ষাসহ সব অ্যাকাডেমিক কার্যক্রম স্থগিত রাখতে হবে। যতক্ষণ পর্যন্ত দাবি মানা না হবে, ততক্ষণ আমরা ক্যাম্পাসে অবস্থান করবো।

আবরার হত্যার বিচার দাবিতে মিছিল বের করে আন্দোলনকারীরা। মিছিলে ফাঁসি চেয়ে স্লোগান দেয় শিক্ষার্থীরা। পাশাপাশি সন্ত্রাসীদের কালো হাত গুঁড়িয়ে দেয়ার মতো স্লোগান দিতে দিতে তারা পুরো ক্যাম্পাস ঘুরছে। কেউ কেউ ভিসি অধ্যাপক সাইফুল ইসলামের পদত্যাগ দাবিতেও স্লোগান দেয়।