করোনা আপডেট
আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৫৬৬৯০৭ ১৫৩০০৮৩ ২৭৮০১
বিশ্বব্যাপী ২৪২৯৬৮৫৭৬ ২২০২১৪৯১৯ ৪৯৪০৭৪২

দশদিনে ডেঙ্গু আক্রান্ত ১৯৩২ জন, মৃত্যু ৭

ছাড়পত্র ডেস্ক

প্রকাশিত : অক্টোবর ১১, ২০২১

চলতি মাসের দশদিনে ডেঙ্গু আক্রান্ত হয়েছে ১৯৩২ জন, মারা গেছে সাতজন। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ২১১ রোগী।

এদের মধ্যে রাজধানীর বিভিন্ন হাসপাতালে ১৬৪ এবং ঢাকার বাইরে ৪৭ জন। স্বাস্থ্য অধিদপ্তরের হলেথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুম এ তথ্য নিশ্চিত করেছে।

কন্ট্রোল রুম জানায়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ৯৬৭ জন। গত ২৪ ঘণ্টায় রোগটিতে আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছরে এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭৬ জনে। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন ৯৬৭ রোগীর মধ্যে ঢাকার সরকারি-বেসরকারি হাসপাতালে বর্তমানে ভর্তি রয়েছেন ৭৯৫ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি রয়েছেন ১৭২ জন। গত ২৪ ঘণ্টায় সারাদেশে ভর্তি হওয়া ২২১ রোগীর মধ্য রাজধানী ঢাকায় সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৬৭ জন এবং বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ৯৭ জন ভর্তি হন। এ ছাড়া ঢাকার বাইরে বিভিন্ন বিভাগে ৪৭ জন ভর্তি হন। অধিদপ্তর জানায়, গত ১ জানুয়ারি থেকে ১০ অক্টোবর পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারি-বেসরকারি

হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২০ হাজার ১২৯ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ হাজার ৮৬ জন। চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১০ অক্টোবর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯, মার্চে ১৩, এপ্রিলে ৩, মে মাসে ৪৩, জুনে ২৭২, জুলাইয়ে ২ হাজার ২৮৬, আগস্টে ৭ হাজার ৬৯৮, সেপ্টেম্বরে ৭ হাজার ৮৪১ জন এবং ১০ অক্টোবর পর্যন্ত ১ হাজার ৯৩২ জন। এ ছাড়া চলতি বছর রোগটিতে আক্রান্ত হয়ে ৭৬ জনের মৃত্যু হয়। তাদের মধ্যে জুলাইয়ে ১২ জন, আগস্টে ৩৪, সেপ্টেম্বরে ২৩ এবং ১০ অক্টোবর পর্যন্ত ৭ জনের মৃত্যু হয়।