করোনা আপডেট
আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৪৫৮৩১ ৪৯৬১০৭ ৮৪০০
বিশ্বব্যাপী ১১৪০০০৫৯৫ ৮৯৫৬৩৭৯৪ ২৫২৯৫৯৩

দেশে ফিরছেন ড. বিজন কুমার শীল

ছাড়পত্র ডেস্ক

প্রকাশিত : জানুয়ারি ২১, ২০২১

বাংলাদেশে কাজ করার জন্যে যে প্রক্রিয়া সম্পন্ন হওয়া দরকার ছিল তা পেয়েছেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বিজ্ঞানী ড. বিজন কুমার শীল। ফলে দেশে ফিরছেন তিনি।

দেশে ওয়ার্ক পারমিটের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় সিঙ্গাপুরে চলে যেতে হয়েছিল ড. বিজনকে। পরবর্তীতে বেশ লম্বা সময় ধরে চলা প্রক্রিয়া গতকাল শেষ হয়।

গণমাধ্যমকে বিজন বলেন, “ওয়ার্ক পারমিটের কাগজ গণস্বাস্থ্য কেন্দ্রের মাধ্যমে সিঙ্গাপুরে আমার কাছে পৌঁছেছে। ওয়ার্ক পারমিটের ভিত্তিতে ভিসার জন্যে আমি সিঙ্গাপুরের বাংলাদেশ দূতাবাসে আবেদন করব।”

তিনি আরো বলেন, “সিঙ্গাপুরের বাংলাদেশ দূতাবাস ভিসা দিলে দেশে ফিরে গণবিশ্ববিদ্যালয়ে এবং কিট গবেষণার কাজে যোগ দেব। পুরো প্রক্রিয়া সম্পন্ন হতে আরও এক মাসের মতো লাগতে পারে।”

ড. বিজন কুমার শীল বলেন, “বাংলাদেশ থেকে যখন আমাকে চলে যেতে হয়েছিল, মন খারাপ হয়ে গিয়েছিল। অবশ্য, কারও প্রতি আমার কোনো অভিযোগ ছিল না। এখন যখন সব প্রক্রিয়া সম্পন্ন হয়েছে, আমি ফের জন্মভূমিতে ফিরব এবং আরও ভালো কিছু করার সর্বাত্মক চেষ্টা করবো।”

উল্লেখ্য, ড. বিজন কুমার শীল গণবিশ্ববিদ্যালয়ের অনুজীব বিজ্ঞান বিভাগের প্রধান হিসেবে কর্মরত ছিলেন। তার নেতৃত্বে গণস্বাস্থ্য কেন্দ্র অ্যান্টিজেন ও অ্যান্টিবডি কিট উদ্ভাবন করে।