বাংলাদেশের চলচ্চিত্র শিল্পী সমিতির সভপতি পদে মোসুমী

ছাড়পত্র ডেস্ক

প্রকাশিত : সেপ্টেম্বর ১৬, ২০১৯

বাংলাদেশের চলচ্চিত্র শিল্পী সমিতির ইতিহাসে এবারই প্রথম একজন নারী সভাপতি প্রার্থী হতে যাচ্ছে। আর এ প্রার্থী হচ্ছেন চিত্রনায়িকা মোসুমী।

বিষয়টি নিশ্চিত করে চিত্রনায়ক ও মৌসুমীর স্বামী ওমর সানী বলেন, “মৌসুমী এবারের সভাপতি নির্বাচন করবেন। তার প্যানেলে থাকবেন চিত্রনায়িকা পূর্ণিমা, সাদিকা পাভীন পপি এবং চিত্রনায়ক রিয়াজ, ফেরদৌস, অমিত হাসান ও সাইমন।

মৌসুমী বলেন, “আমি একজন শিল্পী। সেই হিসেবে শিল্পীরাই আমার আপনজন। আমি সব সময় চেষ্টা করেছি তাদের জন্য ভালোভাবে কাজ করার। এবার শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছি।”

মৌসুমী আরো বলেন, “আসলে শিল্পীদের জন্য কাজ করতে চাইলে সমিতির পদ থাকলে ভালো হয়। তাছাড়া অনেকেই চাইছে নির্বাচনে আমি অংশ নিই। নির্বাচন করব, এটাই চূড়ান্ত সিদ্ধান্ত। তফসিল ঘোষণার পর প্যানেলের বিষয়ে সবকিছু জানাব।”

উল্লেখ্য, মে মাসে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির মেয়াদ দুই বছর পার হয়ে গেছে। নিয়ম অনুযায়ী, কমিটির মেয়াদ শেষ হওয়ার তিন মাসের মধ্যে তফসিল ঘোষণা করে নির্বাচন করে নতুন কমিটির কাছে দায়িত্ব বুঝিয়ে দিতে হয়। শিল্পী সমিতির বর্তমান সভাপতি মিশা সওদাগর বলেন, “চলতি মাসেই তফসিল ঘোষণা এবং অক্টোবরে এ সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে।”

গতবার শিল্পী সমিতির নির্বাচনে সদস্য পদে জয়ী হন মৌসুমী। নির্বাচিত হওয়ার তিন মাসের মাথায় ২০১৭ সালের ৩ জুলাই তিনি পদত্যাগ করেন।

ধারাবাহিক