করোনা আপডেট
আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫২৪৪৫ ১১১২০ ৭০৯
বিশ্বব্যাপী ৬৪৮৫৩৯৯ ৩০১০৬৮৮ ৩৮২৪০৪

বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ৩৪ হাজার, আক্রান্ত ৭ লাখ

ছাড়পত্র ডেস্ক

প্রকাশিত : মার্চ ৩০, ২০২০

করোনা ভাইরাসে বিশ্বজুড়ে প্রায় ৩৪ হাজার মানুষ মারা গেছে। আক্রান্ত হয়েছে সাত লাখেরও বেশি।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, সোমবার পর্যন্ত বিশ্বজুড়ে করোনায় ৩৩ হাজার ৯৭৬ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে ৭ লাখ ২২ হাজার ১১৯ জন।

সবচেয়ে বেশি মানুষ মারা গেছে ইতালিতে এবং সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। এরই মধ্যে ভাইরাসটি ১৯৯ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। ইতালিতে ১০ হাজার ৭৭৯ জন মারা গেছে।

এরপর দ্বিতীয় সর্বোচ্চ মানুষ মারা গেছে স্পেনে, ছয় হাজার ৮০৩ জন। তৃতীয় সর্বোচ্চ মানুষ মারা গেছে চীনে তিন হাজার ১৮২ জন এবং চতুর্থ সর্বোচ্চ মানুষ মারা গেছে ইরানে দুই হাজার ৬৪০ জন।

করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে যুক্তরাষ্ট্রে এক লাখ ৪২ হাজার জন। এরপর ইতালিতে আক্রান্ত হয়েছে ৯৭ হাজার ৬৮৯ জন। সোমবার পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সুস্থ হয়েছে ১ লাখ ৫১ হাজার ৭৬৬ জন।

বাংলাদেশে এখন পর্যন্ত করোনা শনাক্ত রোগী ৪৮ জন। সরকারি হিসাবে মোট মৃত্যু হয়েছে ৫ জনের। গতকাল রোববার পর্যন্ত নতুন করে কেউ আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান শহর থেকে ছড়িয়ে পড়ে করোনা ভাইরাস। চীনে ৮০ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হলেও সেখানে ভাইরাসটির প্রাদুর্ভাব কমে গেছে।