করোনা আপডেট
আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১১৭৯৮২৭ ১০০৯৯৭৫ ১৯৫২১
বিশ্বব্যাপী ১৯৪৮৪৬৫১৬ ১৭৬৭৮৮৬২৭ ৪১৭৫৪৩১

বুড়িগঙ্গায় লঞ্চডুবি, ৩০ জনের মৃতদেহ উদ্ধার

ছাড়পত্র ডেস্ক

প্রকাশিত : জুন ২৯, ২০২০

রাজধানীর বুড়িগঙ্গায় যাত্রীবাহী লঞ্চডুবে গেছে। এখন পর্যন্ত ৩০ জনের লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল ও কোস্ট গার্ড। নিখোঁজদের উদ্ধারে এখনও চলছে অভিযান।

সোমবার সকালে সদরঘাটের শ্যামবাজার প‌য়ে‌ন্টে ময়ূর ২ নামের লঞ্চের সঙ্গে ধাক্কা লেগে ডুবে যায় মর্নিং বার্ড লঞ্চ। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় ফায়ার সার্ভিসের ডুবুরি দল ও কোস্ট গার্ড। তাদের সঙ্গে উদ্ধারকাজে যোগ দিয়েছে স্থানীয় লোকজন।

এখন পর্যন্ত ৩০ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে ২৩ জন পুরুষ, পাঁচজন নারী এবং দুজন শিশু। লঞ্চডুবির খবর পেয়ে শ্যামবাজার এলাকায় ছুটে আসছে স্বজনরা। তাদের কান্নায় আকাশ বাতাস ভারি হয়ে উঠেছে।

ডুবে যাওয়া লঞ্চযাত্রীদের এক স্বজন বলেন, লঞ্চডুবির ঘটনায় আমার চাচি, চাচাতো ভাই ও বড় ভাই নিখোঁজ রয়েছে। খবর পেয়ে আমি মুন্সীগঞ্জ থেকে ছুটে এসেছি। তবে এখনও তাদের সন্ধান পাইনি।

আরেক স্বজন বলেন, আমার মামাতো বোন ও তার দুই সন্তান নিখোঁজ রয়েছে। তাদের সন্ধানে আমি এসেছি। আমার মামাতো বোন পরিবার নিয়ে ঢাকায় থাকে। গ্রামের বাড়ি থেকে সন্তানদের নিয়ে আজ ঢাকায় ফিরছিল।

জানা গেছে, সকাল পৌনে ৮টার দিকে মর্নিং বার্ড লঞ্চটি অর্ধশতাধিক যাত্রী নিয়ে মুন্সীগঞ্জ থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসে। পথে শ্যামবাজার পয়েন্টে ময়ূর ২ নামের লঞ্চের সঙ্গে ধাক্কা লাগলে ডুবে যায় সেটি।

আরো জানা গেছে, কেরানীগঞ্জের একটি ডকইয়ার্ড থেকে মেরামত শেষে ময়ূর ২ নদীতে নামানোর সময় এ দুর্ঘটনা ঘটে। ডুবে যাওয়া লঞ্চটি থেকে কয়েকজন যাত্রী সাঁতরে পাড়ে উঠলেও অন্যরা তলিয়ে যায়।

বিআইড‌ব্লিউ‌টিএর যুগ্ম প‌রিচালক (বন্দর) একেএম আরিফ উদ্দিন ব‌লেন, “সকাল ৯টার দিকে মুন্সীগঞ্জ থেকে ছেড়ে আসা মর্নিং বার্ড লঞ্চটি সদরঘাটে বা‌র্দিং করার আগমুহূর্তে চাঁদপুরগামী ময়ূর ২ লঞ্চটি ধাক্কা দেয়। এতে সঙ্গে সঙ্গে তুলনামূলক ছোট মর্নিং বার্ড লঞ্চটি ডুবে যায়। এ সময় লঞ্চটিতে কমপক্ষে অর্ধশতাধিক যাত্রী ছিল।”