করোনা আপডেট
আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২০০৮৫০০ ১৯৫০৩৮৭ ২৯৩১২
বিশ্বব্যাপী ৫৯৪৯৫০৪৫০ ৫৬৮০২৬৫৯৬ ৬৪৫৩৯৮২

রিকশা ও সিএনজিতে দুই-তিন গুণ বেশি ভাড়া

ছাড়পত্র ডেস্ক

প্রকাশিত : আগস্ট ০৬, ২০২২

জ্বালানি তেলের দাম হঠাৎ বেড়ে যাওয়ায় পরিবহন সংকটে পড়েছে রাজধানীর মানুষ। নির্দিষ্ট সময়ে গন্তব্যে পৌঁছাতে হিমশিম খাচ্ছে তারা। কোনো উপায় না দেখে তারা রিকশা ও সিএনজি নিতে বাধ্য হচ্ছে।

এই সুযোগে রিকশা ও সিএনজি চালকরা দুই-তিন গুণ বেশি ভাড়া আদায় করছে। আজ শনিবার সকালে রাজধানীতে সব ধরনের যানবাহনে কৃত্রিম সংকট তৈরি করে বাড়তি ভাড়া আদায় করতে দেখা গেছে।

গ্যাসের দাম না বাড়লেও ভাড়া কেন বাড়লো জানতে চাইলে একজন সিএনজিচালক বলেন, রাস্তায় অন্য গাড়ি নাই। ভাড়া তো একটু বেশি হবেই। বাসে তো দ্বিগুণ ভাড়া দিয়ে যাইতে হইতাছে, ওরা একবাসে লোক দিচ্ছে ৫০ জনের বেশি। কিন্তু আমি তো একজন নিয়াই চালাইতাছি, তাইলে আমার এইখানে দাম বাড়বো না কেন?”

দূরের যাত্রী ছাড়া আশপাশে যাত্রী তুলছে না রিকশা চালকরা। কারণ হিসেবে তারা জানায়, দূরের ভাড়া বেশি। তাই কাছে যাত্রী না নিয়ে তারা দূরের যাত্রী ওঠাচ্ছে।

উল্লেখ্য, ভোক্তা পর্যায়ে লিটারপ্রতি ডিজেল ১১৪ টাকা, কেরোসিন ১১৪ টাকা, অকটেন ১৩৫ টাকা এবং পেট্রোলের দাম ১৩০ টাকা নির্ধারণ করেছে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ। শুক্রবার রাত ১০টায় জ্বালানি ও খনিজসম্পদ বিভাগ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতদিন কেরোসিন ও ডিজেল প্রতি লিটার ৮০ টাকা, অকটেন ৮৯ টাকা প্রতি লিটার ও পেট্রোল ৮৬ টাকা প্রতি লিটারে বিক্রি হচ্ছিল।