করোনায় বিশ্বে আরও সাড়ে ৫ হাজারের বেশি মৃত্যু

ছাড়পত্র ডেস্ক

প্রকাশিত : ডিসেম্বর ০৫, ২০২১

করোনাতে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা কমেছে। একইসঙ্গে আগের দিনের তুলনায় কমেছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে সাড়ে ৫ হাজারের বেশি মানুষ।

নতুন করে আক্রান্ত মানুষের সংখ্যা নেমে এসেছে সোয়া ৫ লাখে। আজ রোববার সকালে করোনা ভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছে ২৬ কোটি ৫৬ লাখ ৯৯ হাজার ৫২৪ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৫২ লাখ ৬৪ হাজার ৪৮ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ৫৬ হাজার ৭৪২ জন এবং মারা গেছে ৪৯২ জন। রাশিয়ায় মারা গেছে ১ হাজার ২১৫ জন এবং সংক্রমিত হয়েছে ৩২ হাজার ৯৭৪ জন।

জার্মানিতে আক্রান্ত হয়েছে ৪৬ হাজার ৩৭৯ জন এবং মারা গেছে ২২২ জন। যুক্তরাজ্যে আক্রান্ত হয়েছে ৪২ হাজার ৮৪৮ জন এবং মারা গেছে ১২৭ জন। ইউক্রেনে আক্রান্ত হয়েছে ১৩ হাজার ২০৬ জন এবং মারা গেছে ৪৩৬ জন। ব্রাজিলে মারা গেছে ১৫২ জন এবং সংক্রমিত হয়েছে ৮ হাজার ৮৩৮ জন।
এছাড়া করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ইরানে ৫৮ জন, তুরস্কে ২২৮ জন, পোল্যান্ডে ৫০২ জন, ফিলিপাইনে ২৪৩ জন এবং ভিয়েতনামে ২০৩ জন মারা গেছে।