কার্যালয়ে ফিরছে এয়ার কানাডার আড়াই হাজারের বেশি কর্মী

ছাড়পত্র ডেস্ক

প্রকাশিত : জুন ১১, ২০২১

জুন ও জুলাইয়ে পর্যায়ক্রমে দুই হাজার ছয়শো কর্মীকে কার্যালয়ে ফিরিয়ে আনবে এয়ার কানাডা। মূলত ভ্রমণ চাহিদা বাড়লে তা যাতে সামাল দেয়া যায়, সেজন্য প্রস্তুতি নিচ্ছে বিমান সংস্থাটি।

এয়ার কানাডার মুখপাত্র পিটার ফিৎজপ্যাট্রিক বলেন, “টিকা নেয়ার পরিমাণ বাড়ায় বিমান সংস্থাগুলো শ্রমিকদের ফের ডাকছে। বর্তমানে কোভিড ১৯ শনাক্তের পরিমাণ কমছে এবং সরকারি নিষেধাজ্ঞা সহজ হচ্ছে।”

তিনি আরও বলেন, “কর্মচারীদের আবারো ডাকার এই প্রক্রিয়াটি এয়ারলাইন্সের নেটওয়ার্ক পুনঃনির্মাণ ও ভ্রমণের প্রত্যাশিত চাহিদা মেটানোর প্রচেষ্টার অংশ মাত্র। উল্লেখ্য, বৈশ্বিক করোনা ভাইরাস মহামারিতে যে কয়টি খাত গুরুতরভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে, তার মধ্যে এয়ারলাইন্স ব্যবসা অন্যতম।”

উল্লেখ্য, মার্চ মাসে মহামারি সংকট শুরু হওয়ার পর থেকে কয়েক হাজার শ্রমিককে ছাঁটাই করে এয়ার কানাডা। পরে এপ্রিলে এয়ারলাইন্স অটোয়ার সঙ্গে ৫.৯ বিলিয়ন ডলারের সহায়তা প্যাকেজের একটি চুক্তিতে আসে বিমান সংস্থাটি।

কানাডার বৃহত্তম এ এয়ারলাইন্স জানিয়েছে, ফ্লাইট বা অবকাশ প্যাকেজের রিফান্ডের অনুরোধ সময়সীমা ১২ জুলাই পর্যন্ত ৩০ দিন বাড়ানো হয়েছে। রিফান্ড নীতিটি কার্যকর হয়েছে এপ্রিলের ১৩ তারিখ থেকে, বর্তমানে ৯২% অনুরোধ প্রক্রিয়াধীন রয়েছে।