বিশ্বে করোনা শনাক্ত ৩২ কোটি ছাড়াল

ছাড়পত্র ডেস্ক

প্রকাশিত : জানুয়ারি ১৪, ২০২২

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হয়েছে ৩১ লাখ ৫৩ হাজার ২০৪ জন। আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে অর্ধ লক্ষাধিক। ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্তদের সংখ্যা দাঁড়িয়েছে ৩২ কোটি ৬ লাখ ৫৪ হাজার ৬৮ জনে। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৭ হাজার ২১০ জন। আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে পাঁচ শতাধিক। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৫ লাখ ৩৮ হাজার ৪১৩ জনে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানি ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৭ লাখ ৮৭ হাজার ৪১৫ জন এবং মারা গেছে ১ হাজার ৮৮০ জন। দেশটিতে এখন পর্যন্ত ৬ কোটি ৫২ লাখ ১৭ হাজার ৩৯৭ জন করোনায় আক্রান্ত হয়েছে এবং ৮ লাখ ৬৯ হাজার ১২৩ জন মারা গেছে।

বাইডেন প্রশাসন জানিয়েছে, হাসপাতালগুলোতে বাড়তি রোগির চাপ সামলানোর পাশাপাশি করোনার হটস্পটগুলোতে সহায়তার জন্য সেনা সদস্য পাঠানো হয়েছে।

সংক্রমণ নিয়ন্ত্রণে আসছে না ব্রাজিল, যুক্তরাজ্য, ফ্রান্স, ইতালি, স্পেন ও আর্জেন্টিনাসহ বেশ কয়েকটি দেশে। বৃহস্পতিবার অস্ট্রেলিয়ায় সংক্রমণ ছাড়িয়েছে দেড় লাখ। জাতিসংঘের রিপোর্টে উঠে এসেছে, ভারতে ডেলটার প্রভাবে এপ্রিল থেকে জুনের মধ্যে ২ লাখ ৪০ হাজারের মত মানুষ মারা গেছে।