টিকটকে অ্যাকাউন্ট খুললেন বাইডেন

ছাড়পত্র ডেস্ক:

প্রকাশিত : ফেব্রুয়ারি ১২, ২০২৪

জনপ্রিয় ভিডিও-শেয়ারিং প্ল্যাটফর্ম টিকটকে অ্যাকাউন্ট খুলেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

স্থানীয় সময় ১১ ফেব্রুয়ারি (রবিবার) ২৬ সেকেন্ডের একটি ভিডিও আপলোড দিয়ে এই প্ল্যাটফর্মটিতে যাত্রা শুরু করেন তিনি।

সাম্প্রতিক বছরগুলোতে টিকটক নিয়ে মার্কিন সরকার তীব্র সমালোচনা করেছে। তবে এমন এক সময়ে বাইডেন টিকটকে অ্যাকাউন্ট খুললেন যখন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের সময় ঘনিয়ে আসছে।

টিকটক চীনা সংস্থা বাইটড্যান্সের মালিকানাধীন প্রতিষ্ঠান। মার্কিন রাজনীতিবিদদের একটি বড় অংশ বেইজিং এটার মাধ্যমে প্রোপাগান্ডা চালায় বলে অভিযোগ করেছে। এমনিক নিরাপত্তার উদ্বেগের কথা উল্লেখ করে যুক্তরাষ্ট্রের ফেডারেল সরকার এবং বেশ কয়েকটি অঙ্গরাজ্য সরকারি ডিভাইসে টিকটক নিষিদ্ধ করেছে।

টিকটকে খোলা বাইডেনের অ্যাকাউন্টের নাম @বাইডেনএইচকিউ ক্যাম্পেইন। সেই অ্যাকাউন্টে শেয়ার করা ভিডিওতে রাজনীতি থেকে শুরু করে যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ফুটবল লীগ চ্যাম্পিয়নশিপসহ বিভিন্ন বিষয়ে কথা বলেন।

সুপার বোল নাকি এর বিখ্যাত হাফ-টাইম শো’র মধ্যে কোনটি বেশি পছন্দ জিজ্ঞেস করা হলে বাইডেন জানান, আসল খেলাটিই তিনি বেশি উপভোগ করেন।

রবিবারের ভিডিওর শেষাংশে বাইডেনকে জিজ্ঞেস করা হয়েছিল, আগামী নির্বাচনে তিনি কাকে সমর্থন করবেন, নিজেকে নাকি ডোনাল্ড ট্রাম্পকে?

জবাবে হাসতে হাসতে মার্কিন প্রেসিডেন্ট বলেন, আপনি মজা করছেন? অবশ্যই বাইডেন।

টিকটক ছাড়াও মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের অন্য দুই জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ও এক্সে অ্যাকাউন্ট আছে। ফেসবুকে তার অ্যাকাউন্টের নাম জো বাইডেন এবং এক্সে তার অ্যাকাউন্টের নাম প্রেসিডেন্ট বাইডেন। রয়টার্স