করোনা আপডেট
আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৪৫৮০৫ ২৫২৩৩৫ ৪৮৮১
বিশ্বব্যাপী ৩০৩৭৫৩৯৭ ২২০৬০০১৬ ৯৫০৯৮৮

আবার ঢাকায় অঞ্জন দত্ত

ছাড়পত্র ডেস্ক

প্রকাশিত : ফেব্রুয়ারি ১২, ২০২০

রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে শুরু হয়েছে ‘আমার ভাষার চলচ্চিত্র ১৪২৬ উৎসব’। এই উৎসবে যোগ দিতে আজ সকালে ঢাকায় এসেছেন ভারতের পশ্চিমবঙ্গের চলচ্চিত্র পরিচালক, অভিনেতা ও গায়ক অঞ্জন দত্ত। বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের কার্যকরী সদস্য রিফাত শাহরিয়ার। তিনি বলেন, অঞ্জন দত্ত ঢাকায় এসেছেন। আজ টিএসসি প্রাঙ্গনে বিকেল ৩টা ৩০ মিনিটে তার পরিচালিত ‘ফাইনালি ভালোবাসা’ সিনেমাটি দর্শকরা দেখতে পাবেন। এ সময় দর্শকদের উদ্দেশ্যে ছবিটি নিয়ে মঞ্চে কথাও বলবেন তিনি।

 

ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের আয়োজনে পাঁচ দিনের এ উৎসবে দেখানো হচ্ছে দুই বাংলার সমসাময়িক ও ধ্রুপদি ১৯টি পূর্ণদৈর্ঘ্য এবং ৩টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। ২০১৯ সালের ৮ই ফেব্রুয়ারি ভারতের পশ্চিমবঙ্গে মুক্তি পায় অঞ্জন দত্তের ‘ফাইনালি ভালোবাসা’ ছবিটি।পরিচালনার পাশাপাশি ভিন্ন তিনটি ভালোবাসার গল্পে ছবির চিত্রনাট্য করেছেন অঞ্জন নিজেই। এ ছাড়া অভিনয় করেছেন গুরুত্বপূর্ণ একটি চরিত্রে। ছবিটিতে আরও অভিনয় করেছেন অনির্বাণ ভট্টাচার্য, রাইমা সেন, অর্জুন চক্রবর্তী, সৌরসেনী মৈত্রা প্রমুখ। এর আগে ঢাকায় ‘ফাইনালি ভালোবাসা’ দেখানো হয় অষ্টাদশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। জানুয়ারিতে এ উৎসবের শেষদিনে তিনি ঢাকায় এসেছিলেন।

 

এদিকে টিএসসির এ উৎসবে আজ বেলা ১টায় মৃণাল সেনের ‘খারিজ’, সাড়ে ৩টায় অঞ্জন দত্তের ‘ফাইনালি ভালোবাসা’, সন্ধ্যা সাড়ে ৬টায় নাসির উদ্দীন ইউসুফের ‘আলফা’ দেখানো হবে। আর শেষ দিন আগামীকাল সকাল ১০টায় দেখানো হবে আজিজুর রহমান পরিচালিত ছবি ‘অশিক্ষিত’, বেলা ১টায় শহীদুল ইসলামের ‘বাংলা’, সাড়ে ৩টায় মালেক আফসারীর ‘এই ঘর এই সংসার’ এবং সন্ধ্যা সাড়ে ৬টায় নিয়ামুল হাসানের ‘কাঠবিড়ালী’। এ দিন গত বছরের সেরা চলচ্চিত্রকে দেওয়া হবে ‘হীরালাল সেন পদক’।