করোনা আপডেট
আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৬৫৬১৮ ৭৬১৪৯ ২০৯৬
বিশ্বব্যাপী ১১৫৭১৭২২ ৬৫৪২৭০৯ ৫৩৭০৪৫

মৌসুমীর মিছিল, মিশা-জায়েদের সংবাদ সম্মেলন

ছাড়পত্র ডেস্ক

প্রকাশিত : অক্টোবর ১৮, ২০১৯

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন ঘিরে বিএফডিসিতে মিছিল করেছেন চিত্রনায়িকা মৌসুমী। একইসঙ্গে সংবাদ সম্মেলন করেছেন অভিনেতা মিশা সওদাগর ও জায়েদ খান।

বৃহস্পতিবার সন্ধ্যায় মিছিল করেছেন স্বতন্ত্র সভাপতি প্রার্থী মৌসুমী। এ সময় পাল্টা মিছিল করে মিশা সওদাগর ও জায়েদ খান প্যানেল। পরে জরুরি ভিত্তিতে সংবাদ সম্মেলন করেন তারা।

সংবাদ সম্মেলনে মৌসুমীর বিরুদ্ধে এফডিসিতে বহিরাগত প্রবেশ করতে দেয়ার অভিযোগ আনা হয়। ২৫ অক্টোবর অনুষ্ঠিত হবে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। ২৪ মে সমিতির দুই বছরের মেয়াদ শেষ হয়েছে।

সমিতির গঠনতন্ত্র ৮ অনুচ্ছেদের (চ) অনুযায়ী, মেয়াদোত্তীর্ণ হওয়ার ৯০ দিন অর্থাৎ তিন মাসের মধ্যে নির্বাচন হওয়ার কথা। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।

সংবাদ সম্মেলনে জায়েদ খান বলেন, “বিএফডিসি একটি অরাজনৈতিক প্রতিষ্ঠান। কিন্তু আমরা জেনেছি, কিছু দিন আগে (১৪ অক্টোবর) স্বতন্ত্র প্রার্থী তেজগাঁও এলাকার রাজনৈতিক নেত্রী ও তার কর্মীদের এফডিসিতে ঢুকতে দিয়েছেন।”

মিশা সওদাগর বলেন, “সেদিন মৌসুমীর সঙ্গে ড্যানিরাজের যা হয়েছে তার জন্য ড্যানি ক্ষমা চেয়েছেন। অন্যদিকে মৌসুমীর কাছে যারা এসেছিলেন তারা বহিরাগত।”

উল্লেখ্য, ১৪ অক্টোবর তেজগাঁও এলাকার আওয়ামী লীগের এক নেত্রী ও তার সমর্থকরা বিএফডিসিতে এসে মৌসুমীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানায়। তখন খল অভিনেতা ড্যানিরাজ মৌসুমীর সঙ্গে দুর্ব্যবহার করে অতিথিদের বের করে দিতে যান। এরপর এটা নিয়ে তুমুল উত্তেজনা ছড়িয়ে পড়ে।