করোনা আপডেট
আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৬৫৬১৮ ৭৬১৪৯ ২০৯৬
বিশ্বব্যাপী ১১৫৭১৭২২ ৬৫৪২৭০৯ ৫৩৭০৪৫

সুরকার সেলিম আশরাফ আর নেই

ছাড়পত্র ডেস্ক

প্রকাশিত : মার্চ ০২, ২০২০

‘যে মাটির বুকে ঘুমিয়ে আছে লক্ষ মুক্তি সেনা’সহ বেশকিছু জনপ্রিয় গানের সুরস্রষ্টা সেলিম আশরাফ আর নেই। রোববার দিবাগত রাত ৩টায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না... রাজেউন)।

সেলিম আশরাফের স্ত্রী কণ্ঠশিল্পী আলম আরা মিনু বলেন, “বছর চারেক ধরেই সেলিম অসুস্থতায় ভুগছিলেন। গত বছরের ফেব্রুয়ারিতে শ্বাসকষ্ট, রক্ত ও কিডনি সমস্যা প্রকট আকার ধারণ করে। সেসময় তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়।”

সেসময় চিকিৎসা নিয়ে বেশ অর্থ কষ্টে পড়েছিলেন। পরে প্রধানমন্ত্রী তাকে ১০ লাখ টাকার একটি সঞ্চয়পত্র করে দেন। এর আগে ২০১৮ সালের সেপ্টেম্বরে চেন্নাইয়ে শ্রীরাম মেডিকেল সেন্টারে ১৩ দিন চিকিৎসা নিয়ে সেলিম দেশে ফেরেন।

তখন খানিক সুস্থতাবোধ করলেও কিছুদিন যেতে না যেতেই আবার তিনি অসুস্থ হয়ে পড়েন। চলতি বছরের শুরুর দিকে তিনি আবারও গুরুতর অসুস্থ হয়ে পড়েন। তার চিকিৎসা সহায়তায় এগিয়ে আসেন সাবিনা ইয়াসমীন ও সৈয়দ আব্দুল হাদী। পাশে দাঁড়ান অসুস্থ এন্ড্রু কিশোরও।

কিন্তু তার অবস্থা অবনতি হতে থাকে। অবশেষে চলেই গেলেন তিনি।  সেলিম আশরাফের সুরে ‘যে মাটির বুকে ঘুমিয়ে আছে লক্ষ মুক্তি সেনা’ এবং ‘এই জাদুটা যদি সত্যি হয়ে যেত’সহ বেশকিছু গান জনপ্রিয়।