অস্কারে যাচ্ছেন দীপিকা

ছাড়পত্র ডেস্ক

প্রকাশিত : মার্চ ০৩, ২০২৩

বৃহস্পতিবার রাতে প্রকাশিত হয়েছে ২০২৩ সালের অস্কার বিতরণকারীদের নাম। সেই তালিকায় এ বছর একমাত্র ভারতীয় হিসেবে রয়েছেন দীপিকা।

 

১২ মার্চ ঘোষণা করা হবে ৯৫তম একাডেমি পুরস্কার। মনোনীত সিনেমা এবং সিনেমার কলাকুশলীকে পুরস্কৃত করার জন্য অস্কার মঞ্চে উপস্থিত থাকবেন দেশ-বিদেশের জনপ্রিয় তারকারা।

 

তাদের মধ্যে রয়েছেন: রিজ আহমেদ, এমিলি ব্লান্ট, স্যামুয়েল এল জ্যাকসন, ডয়েন জনসন, মাইকেল জর্ডন, বলিউড তারকা দীপিকাসহ বেশ কয়েকজন। এরই মধ্যে সামাজিক মাধ্যমে সেই তালিকা শেয়ার করেছেন দীপিকা।

 

এরপরই শুভেচ্ছাবার্তার বন্যা ও প্রশংসায় ভরিয়ে দিয়েছেন সতীর্থ ও অনুসারীরা। বাদ যাননি দীপিকার স্বামী রণবীর সিংও। করতালির ইমোজিতে নিজের উচ্ছ্বাস প্রকাশ করেছেন তিনি।

 

উল্লেখ্য, ভারতীয় হিসেবে দীপিকা এই প্রথম নন, ২০২২ সালে প্রিয়ঙ্কা চোপড়াও গিয়েছিলেন অস্কার বিতরণে। তবে এ বছর ভারতের জন্য বেশ কিছু রোমাঞ্চ অপেক্ষা করছে। অস্কার দৌড়ে এগিয়ে আছে ভারতীয় তিন সিনেমা।

 

এর মধ্যে এস এস রাজামৌলির ‘আরআরআর’ সিনেমার ‘নাটু নাটু’ গানটি সেরা মৌলিক গানের বিভাগে মনোনীত হয়েছে। এছাড়া আরও দুটি ভারতীয় তথ্যচিত্র রয়েছে মনোনয়নের তালিকায়।

 

যার একটি হলো শৌনক সেন পরিচালিত ‘অল দ্যাট ব্রিদস’ এবং অন্যটি কার্তিকি গোন্সালভেস পরিচালিত স্বল্প দৈর্ঘ্যের সিনেমা ‘দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স’।