করোনা আপডেট
আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৪৫৮৩১ ৪৯৬১০৭ ৮৪০০
বিশ্বব্যাপী ১১৪০০০৫৯৫ ৮৯৫৬৩৭৯৪ ২৫২৯৫৯৩

চমৎকার এক টুইস্ট আপনার জন্য

রায়হানুল হোসাইন রবিন

প্রকাশিত : ফেব্রুয়ারি ১৯, ২০২১

সংবিধিবদ্ধ সতর্কীকরণ: বইতে প্রচুর ভায়োলেন্স, ডার্ক জিনিসপত্র ও অশ্লীলতা রয়েছে। হার্ডকোর সাইকোলজিক্যাল থ্রিলারপ্রেমী ছাড়া বইটা হাতে নেবেন না। অর্ধেক পড়ে ছুড়ে ফেলতে বাধ্য হবেন।

বইয়ের শুরুটা নাটকীয় একটা ঘটনা দিয়ে। তারপরেই চরিত্রগুলোর খেল শুরু। শুরু করলেন তো আর থামার জো নেই। প্রত্যেকটা অধ্যায়ের শেষে ‘তারপর কী হলো’ প্রশ্নটা মনে জাগবেই।

বইটার পৃষ্ঠাসংখ্যা ১৩৬। অথচ একশো পৃষ্ঠা পড়েও বুঝবেন না, আসলে এখানে হচ্ছেটা কী! সুস্ময় সুমনের লেখনির এই দিকটাই আমার সবচাইতে বেশি ভালো লাগে।

যারা ডার্ক বিষয়বস্তু নিতে পারেন না, তাদের হয়তো অল্প পড়েই বইটা ছুড়ে ফেলে দিতে মন চাইবে। কিন্তু সাহস করে শেষপর্যন্ত এগিয়ে গেলে বুঝতে পারবেন, চমৎকার এক টুইস্ট অপেক্ষা করছে আপনার জন্য।

এবার আসি লেখকের লেখনির ব্যাপারে। বরাবরের মতোই মেদহীন সাবলীল লেখনি। টানা পড়ে ফেলা যায়। ১৩৬ পৃষ্ঠার বইটি অনায়াসেই এবং আগ্রহসহকারে পড়ে ফেলা সম্ভব।

আমি ব্যক্তিগতভাবে সুস্ময় সুমনের লেখা পড়ি রিডার্স ব্লক কাটানোর জন্য। দারুণ কাজে দেয়। ওনার প্রায় প্রত্যেকটা বইতেই ডার্ক বিষয়বস্তু রয়েছে। থ্রিলারপ্রেমী হিসেবে ব্যাপারটা আমার কাছে উপভোগ্যই মনে হয়।

‘নরকবাস’ বইটিও তার ব্যতিক্রম নয়। কাহিনি অবশ্য আহামরি কিছু নয়। পড়লাম, মজা পেলাম, ভুলে গেলাম টাইপের। তবু যে সময়টা পড়ছি, সেই সময়টুকুর পুরোটাই বইতে মগ্ন হয়ে থাকতে পেরেছি।

কলেবরে ছোট, তাই উপন্যাসিকা বলা যায়। জার্নিতে কিংবা অবসরে চট করে পড়ে ফেলতে পারবেন, ইনস্ট্যান্ট সুখানুভব হয়। চেখে দেখার আমন্ত্রণ রইলো।

নরকবাস/অবসর প্রকাশনা/ মূল্য ২৫০৳

একুশে বইমেলা ২০১৮