করোনা আপডেট
আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৮২৪৪৮৬ ৭৬৪০২৪ ১৩০৭১
বিশ্বব্যাপী ১৭৬১০৪১৫৬ ১৫৯৬৯৯০৯৬ ৩৮০২১৬৫

চিত্রনায়ক ওয়াসিম আর নেই

ছাড়পত্র ডেস্ক

প্রকাশিত : এপ্রিল ১৮, ২০২১

বাংলাদেশের চলচ্চিত্রের সোনালি দিনের চিত্রনায়ক ওয়াসিম আর নেই। শ‌নিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে রাজধানীর শাহাবউদ্দিন মেডিকেল কলেজে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্নালিল্লাহি রাজিউন)।

ওয়াসিমের মৃত্যুর সংবাদটি নিশ্চিত করেন শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান। তিনি বলেন, “গুরুতর অসুস্থ হয়ে বেশ কিছুদিন শয্যাশায়ী ছিলেন ওয়াসিম। তিনি কিডনী রোগসহ নানা জটিলতায় ভুগছিলেন।”

উল্লেখ্য, ১৯৭২ সালে ঢাকাই সিনেমায় ওয়াসিমের অভিষেক হয় সহকারী পরিচালক হিসেবে ‘ছন্দ হারিয়ে গেল’ চলচ্চিত্রে। নায়ক হিসেবে তার যাত্রা শুরু হয় মহসিন পরিচালিত ‘রাতের পর দিন’ সিনেমার মাধ্যমে। দিন যতই যেতে থাকে ওয়াসিমের জনপ্রিয়তা ততই আকাশচুম্বী হয়।

বাণিজ্যিক ঘরানার সিনেমার অপরিহার্য নায়ক হয়ে ওঠেন তিনি। শাবানা, ববিতা, কবরী, অলিভিয়া, সুচরিতা, অঞ্জু ঘোষ, অঞ্জনা, নূতন—সে সময়ের নামি অভিনেত্রীর সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেন তিনি।

তার অভিনীত উল্লেখযোগ্য ছবির মধ্যে রয়েছে, দোস্ত দুশমন, দি রেইন, রাজদুলারী, বাহাদুর, মানসী, সওদাগর, নরম গরম, বেদ্বীন, ঈমান, লাল মেমসাহেব প্রভৃতি। বেদ্বীন, ঈমান, মানসী- এ সিনেমাগুলোতে তার অভিনয় ব্যাপক প্রশংসিত হয়।