দেশটা এখন আওয়ামী লীগের পৈত্রিক সম্পত্তি: ফখরুল

ছাড়পত্র ডেস্ক

প্রকাশিত : মার্চ ২০, ২০২৩

বাংলাদেশ এখন আওয়ামী লীগের পৈত্রিক সম্পত্তি বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ সোমবার বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

 

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, “দেশের মানুষ যখন গ্যাস-বিদ্যুৎ-পানিসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে দিশেহারা, সরকার সরকার বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মী ও সাধারণ মানুষকে বিভিন্ন মামলা দিয়ে গ্রেপ্তার করছে। দেশের মানুষকে ব্যক্তিগত কিংবা সামাজিক অনুষ্ঠানেও বাধা দেওয়া হচ্ছে। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, দেশটা এখন আওয়ামী লীগের পৈত্রিক সম্পত্তি।”

 

তিনি আরও বলেন, “বর্তমান শাসকগোষ্ঠী দেশকে বিরোধী দলশূন্য করে নিজেদের একচ্ছত্র শাসন দীর্ঘায়িত করার গভীর চক্রান্ত করছে। সরকার বুঝে গেছে, তাদের আয়ু ফুরিয়ে এসেছে। আর এ কারণেই তারা এখন বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের মরণকামড় দিতে বেপরোয়া হয়ে উঠেছে।”

 

বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, “রোববার রাতে মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান মমিন আলী, জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল কুদ্দুস ধীরেন, শ্রীনগর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান সেলিম, বিএনপি নেতা জসিম উদ্দিন, দেলোয়ার হোসেন ও আনসার আলী, আওলাদ হোসেনসহ ৫৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে।”

 

তিনি আরও বলেন, “এছাড়া নেত্রকোনা জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মনিরুজ্জামান দুদু, সদর উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আয়নাল হককে গ্রেপ্তার করা হয়েছে। অবিলম্বে গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার ও তাদের নিঃশর্ত মুক্তি দিতে হবে।”