বাংলাদেশ আজকে ডিজিটাল, আগামী দিনে হবে স্মার্ট: শিক্ষামন্ত্রী

ছাড়পত্র ডেস্ক

প্রকাশিত : মার্চ ১৮, ২০২৩

বাংলাদেশ আজকে ডিজিটাল, আগামী দিনে স্মার্ট হবে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। শুক্রবার সকালে চাঁদপুর সরকারি কলেজ মিলনায়তনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকীতে কেক কাটা অনুষ্ঠান শেষে তিনি এ মন্তব্য করেন।

 

শিক্ষামন্ত্রী বলেন, “স্মার্ট বাংলাদেশ গড়ার প্রেরণার উৎস জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি যেমন বাংলাদেশ চেয়েছিলেন তার কন্যা সমস্ত অপশক্তিকে প্রতিহত করে অপ্রতিরোধ্য গতিতে বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।”

 

তিনি আরও বলেন, “আজকে ডিজিটাল বাংলাদেশ হয়েছে। আগামী দিনে স্মার্ট বাংলাদেশ হবে। স্মার্ট বাংলাদেশ গড়ার প্রতিটি মুহূর্তে আমাদের অনুপ্রেরণার উৎস জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।”

 

দীপু মনি বলেন, “বাংলাদেশ একটা মানবিক দেশ। মানবিকতা, সহিষ্ণুতা, অসাম্প্রদায়িকতা, পরম সহিষ্ণুতার চর্চা ও সহজ জীবন যাপন করাই জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়া ও সোনার মানুষ হওয়া সম্ভব। আজকে তার জন্মদিনে সবাই মিলে এই প্রত্যয় ব্যক্ত করি।”

 

দিবসটি উপলক্ষে চাঁদপুর সরকারি কলেজ মিলনায়তনে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মিলন মাহমুদ, জেলা আওয়ামী লীগ সভাপতি নাসির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল, জেলা পরিষদ চেয়ারম্যান ওসমান গনি পাটোয়ারী, পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েলসহ শিক্ষক-শিক্ষার্থী ও রাজনৈতিক ব্যক্তিরা।