আমি বিধ্বস্ত: প্রিয়াঙ্কা চোপড়া

ছাড়পত্র ডেস্ক

প্রকাশিত : জুন ১১, ২০২৪

জম্মু ও কাশ্মীরের রিয়াসিতে তীর্থযাত্রীদের ওপর হামলায় প্রতিক্রিয়া জানিয়ে ইনস্টাগ্রামে একটি স্টোরি শেয়ার করেছেন ইউনিসেফের শুভেচ্ছাদূত ও বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া।

প্রিয়াঙ্কা লিখেছেন, “আমি বিধ্বস্ত। নিরপরাধ তীর্থযাত্রীদের ওপর জঘন্য হামলা চালানো হয়েছে। কেন সাধারণ মানুষ ও শিশুদের ওপর এ হামলা? সারা বিশ্বে যেভাবে ঘৃণা ছড়াচ্ছে, তা আমার বোধগম্যতার বাইরে।”

বিশ্বজুড়ে চলা সন্ত্রাসের বিপক্ষে বহুবার মতপ্রকাশ করেছেন প্রিয়াঙ্কা চোপড়া। এরই মধ্যে তিনি ফিলিস্তিনের পাশে দাঁড়িয়েছেন। রাফায় ইজরায়েলি আক্রমণের পরই সমাজমাধ্যমে তিনি নিজের মত ব্যক্ত করেন।

এর আগে রাশিয়া-ইউক্রেন সংঘর্ষের সময়ও প্রিয়াঙ্কাকে দেখা গেছে পোল্যান্ডে গিয়ে উদ্বাস্তু পরিবারের শিশুদের সঙ্গে সময় কাটাতে। সেবারও শিশুদের নিয়ে তিনি উদ্বেগ প্রকাশ করেন।

দীর্ঘদিন ধরেই প্রিয়াঙ্কা ইউনিসেফের সঙ্গে যুক্ত। ২০১৬ সাল থেকে তিনি শুভেচ্ছা-দূত হিসেবে কাজ করছেন সংস্থাটির সঙ্গে।

সম্প্রতি জম্মু ও কাশ্মীরের রিয়াসির দিক থেকে জম্মুর কাটরায় বৈষ্ণো দেবি মন্দিরের দিকে যাচ্ছিল পুণ্যার্থীদের একটি বাস। সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ বাসে হামলা চালায় জঙ্গিরা। এতে দশজন নিহত ও ৩০ জন আহত হয়।

ঘটনার তদন্ত শুরু করেছে এনআইএ। প্রাথমিকভাবে সন্দেহ করা হচ্ছে, পাক-মদতপুষ্ট জঙ্গি গোষ্ঠী এ হামলার পিছনে রয়েছে। সূত্র: হিন্দুস্তান টাইমস