করোনা আপডেট
আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১১৭৯৮২৭ ১০০৯৯৭৫ ১৯৫২১
বিশ্বব্যাপী ১৯৪৮৪৬৫১৬ ১৭৬৭৮৮৬২৭ ৪১৭৫৪৩১

সিরিয়ায় হাসপাতালে হামলা, নিহত ১৩

ছাড়পত্র ডেস্ক

প্রকাশিত : জুন ১৩, ২০২১

তুরস্কের সীমান্তের সঙ্গে লাগোয়া সিরিয়ার উত্তরাঞ্চলীয় শহর আফরিনের আবাসিক এলাকা ও হাসপাতালে পৃথক দুই ক্ষেপণাস্ত্র (আর্টিলারি ক্ষেপনাস্ত্র) হামলায় ১৩ জন নিহত ও ২৭ জন আহত হয়েছে। দেশটির স্বাস্থ্য বিষয়ক কর্মকর্তারা এতথ্য জানিয়েছে।

তুরস্কের রাষ্ট্রায়ত্ব বার্তাসংস্থা আনাদালু এজেন্সির বরাত দিয়ে প্রতিবেদনে রয়টার্স জানিয়েছে, প্রাথমিকভাবে সন্দেহ করা হয়েছিল, সিরিয়ার সশস্ত্র বিদ্রোহী দল সিরিয়ান ডেমোক্র্যাটিক ফোর্স (এসডিএফ)-এর নেতৃত্বে কুর্দিশ ওয়ইপিজে বিদ্রোহী গোষ্ঠী এই হামলা চালিয়েছে।

তবে বিবৃতিতে এসডিএফ জানিয়েছে, এই হামলার সঙ্গে তাদের কোনো যুক্ততা নেই। এদিকে, কুর্দিশ ওয়াইপিজে গোষ্ঠী এখন পর্যন্ত এ বিষয়ে কোনো বিবৃতি দেয়নি।

সিরিয়াভিত্তিক কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টি (পিকেকে) এবং কুর্দিশ ওয়াইপিজেকে বরাবরই সন্ত্রাসী গোষ্ঠী হিসেবে অ্যাখ্যা দিয়ে আসছে তুরস্ক। দেশটির সরকারের অভিযোগ, সিরিয়া-তুরস্কের সীমান্তবর্তী এলাকাগুলোতে সন্ত্রাসী কর্মকাণ্ডের নেপথ্যে মূল ভূমিকায় আছে পিকেকে ও কুর্দিশ ওয়াইপিজি।

সাম্প্রতিক হামলার প্রতিক্রিয়া জানতে রয়টার্স সিরিয়ার সরকারি কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করেছিল, কিন্তু তারা কোনো মন্তব্য করতে রাজি হননি। তুরস্কের সরকারি কর্মকর্তারা জানিয়েছে, হামলার প্রেক্ষিতে সীমান্তবর্তী তুরস্কের গ্রামগুলোতে অভিযান চালানো হবে।