ওজন কমাতে খালি পেটে খান সুপারফুড

লাইফস্টাইল ডেস্ক

প্রকাশিত : ফেব্রুয়ারি ১১, ২০২৪

অনেকেই ওজন কমাতে চান। কিন্তু কোন পদ্ধতিতে ওজন কমাবেন তা ঠিক করে উঠতে পারেন না। কেননা, ওজন কমানোর জন্য খাবার খাওয়ার পরিমান একদমই কমাতে পারেন না। তাদের জন্য রয়েছে ভিন্ন কৌশল। খালি পেটে খেতে পারেন সুপারফুড। যা খেলে দ্রুত ওজন কমবে। জানুন এমনই পাঁচটি সুপারফুডের সম্পর্কে।


মেথি ভেজানো পানি

ওজন ঝরাতে মেথি দারুণ কাজের। বিশেষজ্ঞরা বলছেন, রাতে শোওয়ার আগে এক গ্লাস পানিতে ভিজিয়ে রাখুন এক চামচ মেথি দানা। সকালে উঠে প্রথমেই খান সেই মেথি ভেজানো পানি। খেতে পারেন মেথি দানাগুলোও। ওজন ঝরানো ছাড়া ব্লাড সুগার নিয়ন্ত্রণে রাখে মেথি। সঙ্গে ক্ষুধাও কমায়।


অ্যালোভেরার জুস
অ্যালোভেরা কত গুণ তা বোধহয় বলে শেষ করা যাবে না। চুল, ত্বকের সঙ্গে সঙ্গে স্বাস্থ্যেও রয়েছে এই গাছের রসের দারুণ প্রভাব। তাজা অ্যালোভেরা জেল এক গ্লাস পানিতে মিশিয়ে ভালো করে গুলে নিলেই তৈরি ওজন ঝরানোর মহৌষধ। রোজ সকালে খালি পেটে এই জুস খেলেই কেল্লা ফতে। অ্যালোভেরার জুস ব্লোটিং থেকে গ্যাসে পেট ফোলা কমায়। ঝরায় ওজনও। একইসঙ্গে শরীরকে এনার্জি জুগিয়ে রাখে চাঙ্গা।


শশার গুণে ঝরবে মেদ

খাবার হজম করাতে ও ক্ষুধা মেটাতে দারুণ কাজে দেয় শশা। সকালে ব্রেকফাস্টে শশা রাখলে শরীর কখনও ডিহাইড্রেট হবে না। শশার ভরপুর ফাইবার পেটকে ভালো রাখে। সকাল সকাল মেটাবলিজম বুস্ট করে ওজন ঝরাতে সাহায্য করে এই সবজি।

পুষ্টিকর পেঁপে

সকাল সকাল পেঁপে খেলে ভরপুর লাভ শরীরের। পেঁপের এনজাইম হজমের সব সমস্যা মেটায়। কোষ্ঠকাঠিন্যের সমস্যারও দারুণ সমাধান এটি।

গাজরের গুণে ফিট শরীর

ভিটামিন এ-এর খনি গাজর। এই সবজির জুস খেয়ে দিন শুরু করলে একেবারে চাঙ্গা শরীর বাবাজি। এতে গলবে মেদ। সহজেই ওজন ঝরিয়ে পাবেন পারফেক্ট ফিগার।