আন্তর্জাতিক সেক্স সিম্বল নায়িকা রাকেল ওয়েলচ আর নেই

প্রকাশিত : ফেব্রুয়ারি ১৬, ২০২৩

মার্কিন অভিনেত্রী রাকেল ওয়েলচ ৮২ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। তার ম্যানেজার জানিয়েছেন, অসুস্থতা বোধ করার কিছুক্ষণ পরেই স্থানীয় সময় বুধবার সকালে রাকেল ওয়েলচ মারা যান।

 

হলিউড চলচ্চিত্রে বর্তমানে যেসব মারকুটে নায়িকা রয়েছেন, তাদের পথপ্রদর্শক বলা হয় ওয়েলচকে। ১৯৬০-এর দশকে তিনি আন্তর্জাতিকভাবে সেক্স সিম্বল নায়িকা হয়ে ওঠেন।

 

১৯৬৬ সালের ওয়ান মিলিয়ন ইয়ারস বিসি চলচ্চিত্রে বিকিনি পরে অভিনয়ের জন্য তিনি আলোচনায় আসেন। এছাড়া তিনি ১৯৭৪ সালে দ্য থ্রি মাস্কেটার্স-এ অভিনয়ের জন্য গোল্ডেন গ্লোব পুরস্কার জেতেন।

 

ওয়েলচ ১৯৪০ সালে জন্মগ্রহণ করেন। তিনি যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় বেড়ে ওঠেন। সেখানে তিনি কিশোরী সুন্দরী প্রতিযোগিতা জিতেছিলেন। এরপর স্থানীয় আবহাওয়া পূর্বাভাসক হিসেবে কাজ করেন।

 

এছাড়া তিনি একটি পোশাকের দোকানের জন্য মডেলিং করেছিলেন। ককটেল ওয়েট্রেস হিসেবেও কাজ করেছেন। ১৯৬৪ সালে তার ক্যারিয়ারের মোড় ঘুরে যায়। তখন তিনি ‘এ হাউস ইজ নট এ হোম’ এবং এলভিস প্রিসলি অভিনীত একটি মিউজিক্যাল রাউস্টাবাউটে ক্যামিও (সংক্ষিপ্ত সময়ের জন্য অভিনয়) করেছিলেন।

 

পাঁচ দশকেরও বেশি সময়ের কর্মজীবনে ওয়েলচ ৩০টিরও বেশি চলচ্চিত্রে কাজ করেছেন এবং ৫০টি টেলিভিশন শো করেছেন। তার অভিনীত চলচ্চিত্রের মধ্যে রয়েছে: লেডি ইন সিমেন্ট ও মাইরা ব্রেকনরিজ। এছাড়া টিভি নাটক রাইট টু ডাইতে তিনি অভিনয় করেন। সূত্র: বিবিসি