ইন্ডাস্ট্রি কারও বাবার জায়গা নয়: বিদ্যা বালান

ছাড়পত্র ডেস্ক

প্রকাশিত : এপ্রিল ২৮, ২০২৪

ইন্ডাস্ট্রি কারও বাবার জায়গা নয় বলে মন্তব্য করেছেন বলিউড অভিনেত্রী বিদ্যা বালান। সম্প্রতি ভারতীয় গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ মন্তব্য করেন।

বিদ্যা বালান বলেন, “রাজনীতি নিয়ে কথা বলতে ভয় করে। কী জানি বাবা, কখন বয়কট করে দেবে আমাকে! যদিও আমার সঙ্গে কখনো এ ধরনের ঘটনা ঘটেনি। তবে বর্তমানে বিনোদন জগতের মানুষেরা রাজনৈতিক মতামত দেওয়ার আগে দ ‘বার ভাবেন।”

তিনি আরও বলেন, “বিশেষ করে, কোনো ছবি মুক্তির সময় বয়কট প্রসঙ্গে তাদের আরও সতর্ক থাকতে হয়। কারণ একটি ছবির সঙ্গে প্রায় ২০০ মানুষের উপার্জন জড়িয়ে থাকে। কোন কথা কখন যে কার খারাপ লেগে যাবে...! আমি সেই কারণে রাজনীতি থেকে দূরে দূরেই থাকি।”

বিদ্যা বালান বলেন, “আমি যখন সবে কাজ শুরু করেছি, আমাকে নিয়ে নানা কথা শুরু হয়। এবার সেটা আমার কাজ দেখে তারা নিরাপত্তাহীনতায় ভুগছিলেন কিনা, জানি না। আমি তো ইন্ডাস্ট্রিতে থাকার জন্যই এসেছি। মাফ করবেন, ‘ইন্ডাস্ট্রি কারও বাবার জায়গা নয়’।

তিনি আরও বলেন, “ডার্টি পিকচার ছবি করতে গিয়ে ধূমপানে আসক্ত হয়ে পড়ি। সাহসী পোশাক পরা নিয়েও একরাশ সংশয় ছিল মনে। স্বল্পদৈর্ঘ্য পোশাক, শরীর দেখানো পোশাক পরা নিয়েও সংশয়ে ছিলাম। তার ওপর ওই ধরনের নাচ...! যখন ভেবেছিলাম, অভিনেত্রী হব, কখনো কল্পনা করিনি যে এ ধরনের কাজ করব।”

বিদ্যা বালান বলেন, “সাময়িকভাবে মনে হয়েছিল, এটা আমার জন্য বড় সুযোগ। আবার পরক্ষণেই মনে হয়েছিল, ক্যামেরায় দর্শক আমাকে ওই ভাবে দেখবেন...!”