কোয়েল-শ্রাবন্তীর সঙ্গে লড়াইয়ে জড়ালেন জয়া-অপি-ফারিণ!

ছাড়পত্র ডেস্ক

প্রকাশিত : মার্চ ২৭, ২০২৪

টলিউডে বাংলাদেশি অভিনেতাদের বেশ দাপট বিস্তার করেছে। আগের ফিল্মফেয়ার পুরস্কারের জন্য মনোনয়ন পেয়েছিলেন বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসান। তবে তিনি এবার একা নন।

বাংলাদেশ থেকে আরও তিনজন এ পুরস্কারের জন্য মনোনয়ন পেয়েছেন। ফিল্মফেয়ারে দুটি বিভাগে মনোনয়ন পেয়েছেন অভিনেত্রী জয়া আহসান। ‘দশম অবতার’ সিনেমার জন্য সেরা অভিনেত্রী (প্রধান চরিত্র) বিভাগে মনোনয়ন পেয়েছেন তিনি।

তারই সঙ্গে ‘অর্ধাঙ্গিনী’ সিনেমায় অভিনয়ের জন্য সেরা পার্শ্ব অভিনেত্রী বিভাগে মনোনয়ন পেয়েছেন জয়া। এ বিভাগে তার প্রতিদ্বন্দ্বী হিসেবে রয়েছেন: অনসূয়া মজুমদার, অপরাজিতা আঢ্য, মল্লিকা মজুমদার ও শ্রাবন্তী চট্টোপাধ্যায়।

ক্রিটিস চয়েজ অর্থাৎ সমালোকদের বিচারে সেরা অভিনেত্রীর মনোনয়ন পেয়েছেন বাংলাদেশের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী অপি করিম ও তাসনিয়া ফারিণ। ‘মায়ার জঞ্জাল’ সিনেমায় অভিনয়ের জন্য মনোনয়ন পেয়েছেন অপি করিম।

অতনু ঘোষের ‘আরো এক পৃথিবী’ সিনেমায় অভিনয়ের জন্য মনোনয়ন পেয়েছেন তাসনিয়া ফারিণ। ‘মায়ার জঞ্জাল’ ছবিতে সেরা সহ-অভিনেতার জন্য মনোনয়ন পেয়েছেন সোহেল মণ্ডল।

এবারের মনোনয়ন তালিকায় বড় চমক আনলেন দেব। সেরা অভিনেতা, সেরা ছবির তালিকায় জায়গা করে নিয়েছেন অভিনেতা। তার ‘প্রধান’ ও ‘বাঘাযতীন’ দুই ছবিই জায়গা করে নিল সেরা ছবির তালিকায়।

সেরা অভিনেত্রীর জন্য মনোনয়ন পেয়েছেন চূর্ণী গঙ্গোপাধ্যায় (অর্ধাঙ্গিনী), কোয়েল মল্লিক (জঙ্গলে মিতিন মাসি), ঋতাভরী চক্রবর্তী(ফাটাফাটি)।