ফোকশিল্পী পাগল হাসান নিহত

ছাড়পত্র ডেস্ক

প্রকাশিত : এপ্রিল ১৮, ২০২৪

জনপ্রিয় ফোকশিল্পী পাগল হাসান (মতিউর রহমান হাসান) আর নেই। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টায় সুনামগঞ্জের ছাতক উপজেলার সুরমা সেতুর টোল প্লাজার কাছে বাসের সঙ্গে-অটোরিকশার সংঘর্ষে তিনি মারা যান।

ছাতক থানার ওসি মো. শাহ আলম বলেন, “কালারুকা ইউনিয়নের শিমুলতলা গ্রামের সংগীতশিল্পী পাগল হাসান আজ বৃহস্পতিবার সকালে তার কয়েকজন স্বজনকে নিয়ে সিএনজিচালিত অটোরিকশায় ছাতকে আসছিলেন।”

তিনি আরও বলেন, “পথে সুরমা সেতুর টোল প্লাজার কাছে গোবিন্দগঞ্জ থেকে দোয়ারাবাজারমুখি বাসের সঙ্গে অটোরিকশাটির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে অটোরিকশাটি দুমড়ে মুচড়ে যায়। ঘটনাস্থলেই মারা যান পাগল হাসান।”

মো. শাহ আলম বলেন, “গুরুতর আহত হন তিনজন। তাদের ছাতক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে আব্দুস সাত্তারকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। আহত অপর দুজনকে তাৎক্ষণিকভাবে প্রাথমিক চিকিৎসা দিয়ে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাসটিকে আটক করা হয়েছে। আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।”

পাগল হাসান নামে খ্যাতি অর্জন করা ৩৬ বছর বয়সী মতিউর রহমান হাসান সামাজিক মাধ্যমে তরুণ প্রজন্মের কাছে জনপ্রিয়। ছাড়িয়া যাইয়ো না বন্ধু মায়া লাগাইয়া, আসমানে যাইয়ো নারে বন্ধু, আমি এক পাপিষ্ঠ বান্দা ও রেলগাড়ির ইঞ্জিনসহ অনেক গান ফেইসবুক, ইউটিউব, টিকটক, লাইকিসহ বিভিন্ন মাধ্যমে ভাইরাল হয়।

সুনামগঞ্জ জেলা শিল্পকলা অ্যাকাডেমির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামসুল আবেদিন বলেন, “পাগল হাসান একজন সম্ভাবনাময় শিল্পী ছিলেন। তার কণ্ঠে ফোকগান অন্যরকম আবেদন সৃষ্টি করতো। সে নিজে গান বাঁধতো, সুর করতো এবং গাইতো। সব্যসাচী সংগীতশিল্পী ছিলেন তিনি।”

তিনি আরও বলেন, “সামাজিক যোগাযোগ মাধ্যমে তার বিভিন্ন গান ভাইরাল হয়। পাশাপাশি সংগীত বোদ্ধারাও তার গানে মুগ্ধ ছিলেন। তাকে হারিয়ে শিল্পীসমাজ শোকে স্তব্ধ।”