বইমেলায় কাব্যগ্রন্থ ‘প্রেমের হুলিয়া জারি হোক তোমার নামে’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত : ফেব্রুয়ারি ১৯, ২০২৪

একুশে বইমেলায় পাওয়া যাচ্ছে তানজীনা ফেরদৌস কবিতার দ্বিতীয় কাব্যগ্রন্থ ‘প্রেমের হুলিয়া জারি হোক তোমার নামে’ ইত্যাদি গ্রন্থ প্রকাশ প্যাভিলিয়ন -১১ । ‘ কবিতাগুলো প্রকৃতির সাথে ষড়ঋতু আর ষড়ঋতুর সাথে ফুলের প্রেমের মত ঠিক যেমন গ্রীষ্মের কৃষ্ঞচূড়া,বর্ষার কদম, শরতের নদীর পাড়ের শুভ্র কাশফুল। হেমন্তের দেবকাঞ্চান,শীতের শিউলি বকুল আর বসন্তের টিউলিপ। কবিতাগুলো প্রচন্ড ভালোবাসায় প্রবল আবেগ অনুভূতি নিয়ে পাঠককে মুগ্ধ করার মত,এখানে পাওয়ার আকাক্ষা আছে আবার না পাওয়ার কাতরতা আছে যা পাঠককে ভালোলাগার আবেশে আচ্ছন্ন করে তোলে, কবিতায় সে সব পাঠকের অতি চেনা আবেগ হৃদয়ের নিশ্বাসের কাছাকাছি এসে দাঁড়ায়। নিয়ে যায় গহিন সত্তায়।

তানজীনা ফেরদৌস কবিতা ছড়া দিয়ে লেখালেখি শুরু করেন। ছোটবেলায় ‘অংক’ ভয় পেতেন খুব। যখন তৃতীয় শ্রেণিতে পড়তেন- অংক পরীক্ষার দিন সকালে ‘অংক’ নামে প্রথম ছড়া লিখলেন। এভাবেই লেখালেখির সঙ্গে জড়িয়ে পড়েন। তারপর একসময় লিখতে থাকেন কবিতা।
বিভিন্ন সময়ে তাঁর লেখা কবিতা ছাপা হয়েছে অনলাইন নিউজ পোর্টালে। তার প্রথম কাব্যগ্রন্থ ‘ঝগড়ার বয়স বাড়ুক’ ।

তানজীনা ফেরদৌস কবিতার জন্ম : ১১ নভেম্বর, যশোর, তার বাবা মো. মোফাজ্জেল হোসেন, মা- ফাতেমা হোসেন

তিনি জন্মেছেন যশোর জেলার চাঁচড়া ইউনিয়নের তপসিডাঙা গ্রামে। বাবা স্থানীয় একটি কলেজের সহকারী অধ্যাপক এবং মা গৃহিণী। লেখাপড়া করেছেন যশোরের সরকারি উচ্চ বালিকা বিদ্যালয, ডা. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজে। বাংলাদেশ ইউনিভার্সিটি থেকে আইনে অনার্সসহ স্নাতকোত্তর। বর্তমানে ঢাকা জজ কোর্টে আইন পেশায় নিয়োজিত।

কবি বঙ্গসভা পুরষ্কার ২০২৩ এবং আন্তর্জাতিক সৃজন কলা পদক ২০২৩ পেয়েছেন।!!ধরা দাও প্রিয় না হলে প্রেমের হুলিয়া জারি হোক তোমার নামে!!