রবীন্দ্র সংগীতশিল্পী সাদী মোহাম্মদের ঝুলন্ত মরদেহ উদ্ধার

ছাড়পত্র ডেস্ক

প্রকাশিত : মার্চ ১৩, ২০২৪

বুধবার রাতে কিংবদন্তি রবীন্দ্র সংগীত শিল্পী সাদী মোহাম্মদের ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন মুক্তিযোদ্ধা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু। বর্তমানে শিল্পীর মরদেহ সোহরাওয়ার্দী হাসপাতালে আছে।

 

সাদীর স্বজন ও ঘনিষ্টজনরা জানান, বুধবারও অন্যদিনের মতো সাদী মোহাম্মদ সংগীত চর্চা করেন। সন্ধ্যার পর হঠাৎ তার ঘরের দরজা বন্ধ দেখা যায়। পরে রাতে দরজা ভেঙে ঝুলন্ত অবস্থা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

উল্লেখ্য, সাদী মোহাম্মদ ১৯৫৫ সালে জন্ম নেন। রবীন্দ্র সংগীতের ওপর তিনি বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।

২০০৭ সালে ‘আমাকে খুঁজে পাবে ভোরের শিশিরে’ অ্যালবামের মধ্যদিয়ে তিনি সুরকার হিসেবে আত্মপ্রকাশ করেন। এছাড়া ২০০৯ সালে তার ‘শ্রাবণ আকাশে’ ও ২০১২ সালে তার ‘সার্থক জনম আমার’ অ্যালবাম প্রকাশিত হয়।

এছাড়া তিনি সাংস্কৃতিক সংগঠন রবিরাগের পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। ২০১২ সালে তাকে আজীবন সম্মাননা পুরস্কার প্রদান করে চ্যানেল আই। ২০১৫ সালে বাংলা একাডেমি তাকে রবীন্দ্র পুরস্কার প্রদান করে।

১৯৭১ সালে স্বাধীনতাবিরোধী শক্তি তার বাবা সলিমউল্লাহকে হত্যা করে। তার বাবার নামে ঢাকার মোহাম্মদপুরের সলিমউল্লাহ রোডের নামকরণ করা হয়। সাদী মোহাম্মদের ভাই শিবলী মোহাম্মদ নৃত্যশিল্পী।