করোনা আপডেট
আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৩১৩২৬ ৪৭৫৮৯৯ ৮৮০৩
বিশ্বব্যাপী ৯৮৭৫০১০৩ ৭০৯৩৬৭৫০ ২১১৬৪৩৮

প্রেমকাহিনি

উপন্যাস ২

আশিক আকবর

প্রকাশিত : জানুয়ারি ০৯, ২০২১

দামুহিআতের রাজরানীর রূপের প্রশংসা কানে যখন এসে পৌঁছালো, নাম জানলাম তার বাওবিহাতবি। আদেশে দিলাম সেনাপতিকে, প্রস্তুত হও! সৈন্য সাজাও! গর্দভ দামহিআতের রাজ্য দখল করবো।

পাত্রমিত্র পারিষদকে বললাম, নদীর প্রবাহিত পানিকে দামহিআত ঘোলা করছে। আমার রাজ্যের গণমানুষের গোসলে অসুবিধা হচ্ছে। এইটা কি মানা যায় সভাসদ?

সকল সভ্যের সম্মিলিত অনুমতি মিললো। চাপলাম শাদা ঘোড়াটির পিঠে। লক্ষ্য রাণী বাওবিহাতোর কালো ঘোড়াটির পাশে ঘোড়া হাঁকাবো। আর ওই মাদি ঘোড়াটির পিঠে দুই পা তুলে উঠানো দেখবো শাদা ঘোড়াটির।

চিঁহিহি...
ঘোড়ার সাড়া পেলাম। চনমন করে উঠলো রক্ত। টগবগ, টগবগ... শাদা ঘোড়া ছুটছে। নদের পাড়ে তুমুল যুদ্ধ চলছে। দামুহিআতের সৈন্য পালানো শুরু করছে। মৃদু হেসে যুদ্ধের জয় দেখছি। বর্শাটি ছুড়লাম আহত দামহিআতের বাহু লক্ষ্য করে। উল্টে পড়লো সে ঘোড়া থেকে। বিজয়ের বিউগল বেজে উঠলো আমার রাজ্যের পক্ষ থেকে।

সৈন্যরা উল্লাস করছে। দামুর সৈন্যরা হাঁটু গেড়ে বসছে। আর ওই পাড়ে রাজমহলের উপরের তলাতে দেখছি, রাণী ও তার সতীন ও দাসিবাদিরা সাজতে শুরু করছে আমাকে বরণ করে অভিষেক করতে। তারা পাইছে নতুন রাজা। রাণী ও তার সতীনেরা পাইছে নতুন স্বামী।

হাহ হা হা, বাউবিআতি পাখি আমার, বিছানাতে তুমি কেমন? তোমার কালো মাদিটি আমার মর্দা ঘোড়ার সঙ্গম সহ্য করতে পারবো তো!

চিঁহিহি করে উঠলো ঘোড়া। তুলে ধরলো দুই পা। হট, টগবগ টগবগ... রাজ্য জয় করে পাওয়া রাণীকে নিআ রাজ্য চক্কর দিবো। ও জানে না, কাকে কাকে দিয়া ওকে চুদাবো। বাউবিআতি প্রস্তুত হোন! চলবে