করোনা আপডেট
আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১১৭৯৮২৭ ১০০৯৯৭৫ ১৯৫২১
বিশ্বব্যাপী ১৯৪৮৪৬৫১৬ ১৭৬৭৮৮৬২৭ ৪১৭৫৪৩১

ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে ইসরায়েলে পারফর্ম বয়কট

ছাড়পত্র ডেস্ক

প্রকাশিত : মে ৩০, ২০২১

ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে ইসরায়েলে `পারফর্ম` বর্জন করতে আহ্বান জানিয়ে ছয়শোর বেশি আন্তর্জাতিক মিউজিশিয়ান। এ উদ্দেশ্যে তারা একটি আবেদনে স্বাক্ষর করেছেন।

স্বাক্ষরকারীদের মধ্যে বিশ্বব্যাপী তুমুল জনপ্রিয় ব্রিটিশ রক ব্যান্ড `পিংক ফ্লয়েড` এর রজার ওয়াটার্স, জনপ্রিয় হেভি মেটাল ব্যান্ড `সিস্টেম অফ এ ডাউন` এর সার্জ টানকিয়ান এর মতো তারকারা রয়েছেন।

আবেদনপত্রে এই দলটি ফিলিস্তিনের উপর ইসরায়েলের সাম্প্রতিক হামলার নিন্দা জানিয়ে ‘ফিলিস্তিনি জনগণ এবং যারা বিশ্বজুড়ে ঔপনিবেশিক স্থানচ্যুতি ও সহিংসতার বিরুদ্ধে লড়াই করছে তাদের সকলের জন্য ন্যায়বিচার, মর্যাদা এবং নিজ নিজ সিদ্ধান্ত গ্রহণের অধিকার’ দাবি করেছে।

সঙ্গীতজ্ঞরা বলেন, ইসরায়েলি যুদ্ধাপরাধ আর কুকর্ম তাদের নীরবতার মধ্যে খুঁজে পাওয়া যায়। তাই নীরবতা কোনো বিকল্প নয়। কারণ অবরুদ্ধ গাজায় বর্বর ইসরায়েলি বোমা হামলায় কয়েক সপ্তাহে ২৪৫ জনেরও বেশি মানুষ মারা গেছে।

তারা আরও বরেন, নীরবতা কোনো বিকল্প নয়। কারণ অধিকৃত জেরুজালেমের শেখ জারার বাসিন্দাদের প্রতিনিয়ত তাদের ঘর থেকে বের করে দেয়া হচ্ছে।

আবেদনপত্রের উপসংহার এভাবে টানা হয়েছে, ইসরায়েলের অনৈতিক সাংস্কৃতিক প্রতিষ্ঠানে পারফর্ম না করতে এবং ফিলিস্তিনি জনগণ ও তাদের সার্বভৌমত্ব ও স্বাধীনতার মানবাধিকারের প্রতি আপনাদের দৃঢ় সমর্থন প্রদর্শন করতে আহ্বান জানাই। সূত্র: মিডল ইস্ট মনিটর