করোনা আপডেট
আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৯৫৪২৪৩ ১৯০৫৩৩৭ ২৯১৩১
বিশ্বব্যাপী ৫৪০৬৬২৫০২ ৫১৫৯৮৩২৩৫ ৬৩৩১৭৬৮

সিলেটে বন্যায় ৫৭ জনের মৃত্যু

ছাড়পত্র ডেস্ক

প্রকাশিত : জুন ২৩, ২০২২

সিলেট অঞ্চলে দুই ধাপে বন্যা ও বানের পানিতে মারা গেছে ৫৭। নৌকাডুবি, বানের স্রোতে ভেসে, সাপে কাটা এবং বিদ্যুতায়িত হয়ে এইসব মৃত্যু ঘটেছে। মৃতের মধ্যে শিশু রয়েছে ১৪ জন।

যদিও স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের তথ্য বলছে, মে মাস থেকে আজ বৃহস্পতিবার পর্যন্ত সিলেট বিভাগে মৃতের সংখ্যা ৪৬। আর গণমাধ্যমে প্রকাশিত খবরের হিসেব অনুযায়ী, দুই ধাপে মৃতের সংখ্যা ৫৭।

স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক হিমাংশু লালরায় বলেন, “হয়তো কিছুটা গ্যাপ থাকতে পারে। যেহেতু মোবাইল ও নেট সংযোগ বিচ্ছন্ন ছিল কয়েকদিন। আমাদের রেকর্ড করা তথ্য অনুযায়ী, এ পর্যন্ত বন্যায় সিলেট বিভাগে ৪৬ জনের মৃত্যুর তথ্য আমরা পেয়েছি। এর মধ্যে সিলেটে ১৬, হবিগঞ্জে ৪, মৌলভীবাজারে ৩ ও সুনামগঞ্জে ২১ জন।”



এদিকে গণমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, মৃত ৫৭ জনের মধ্যে সিলেটে ১৯, মৌলভীবাজারে ৫, হবিগঞ্জে ১০ এবং সুনামগঞ্জে ২৩ জন রয়েছে। এর আগে সিলেট-সুনামগঞ্জে ভয়াবহ বন্যায় বিদ্যুৎ, মোবাইল নেটওয়ার্ক ও ইন্টারনেট না থাকার কারণে ক্ষয়ক্ষতি ও প্রাণহানির সুনির্দিষ্ট তথ্য পাওয়া যায়নি। বিদ্যুৎ ও মোবাইল নেটওয়ার্ক ফেরার সঙ্গে সঙ্গে অনেক মত্যুর তথ্য এখন জানা যাচ্ছে।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, মে থেকে আজ ২৩ জুন পর্যন্ত প্রাকৃতিক দুর্যোগে মারা গেছে ৪৬ জন। এর মধ্যে বেশি মৃত্যু হয়েছে সুনামগঞ্জ অঞ্চলে।