করোনা আপডেট
আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৫৭৭৪৪৩ ১৫৪২২৭৪ ২৮০০১
বিশ্বব্যাপী ২৬৬১২৭৪৬৫ ২৩৯৭৫৭২২৫ ৫২৭০৯৪২

২৪ ডিসেম্বর মুক্তি পাচ্ছে অনন্তর বিগ বাজেটের ছবি ‘দিন: দ্য ডে’

ছাড়পত্র ডেস্ক

প্রকাশিত : অক্টোবর ১৯, ২০২১

২৪ ডিসেম্বর মুক্তি পাবে অনন্ত জলিলের বিগ বাজেটের ছবি ‘দিন: দ্য ডে’। শনিবার রাজধানীর ব্লকবাস্টার সিনেমাসে ছবির পোস্টার উন্মোচনের সময় এ ঘোষণা দেন তিনি।

বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে ছবিটি। শুরু থেকেই অনন্ত জলিল দাবি করছেন, ‘দিন: দ্য ডে’ ছবিটির বাজেট একশো কোটি টাকা। এটি আন্তর্জাতিক মানের ছবি।

এ কারণে ছবিটি নিয়ে দর্শকদের মাঝেও বেশ কৌতূহল তৈরি হয়েছে। কয়েক মাস আগে মুক্তি পাওয়া এই ছবির ট্রেলারের বেশিরভাগ জুড়েই বোমা-মিসাইল কিংবা ভারি অস্ত্রের ঝনঝনানি দেখা গেছে। যা হলিউড কিংবা বলিউডের সিনেমায় দেখে থাকে দর্শকরা।

তাই অ্যাকশন নিয়ে বেশ কৌতূহলী বাংলা সিনেমাপ্রেমীরা। তবে অনেকে ছবিটিতে ভিএফএক্স-এর যথেচ্ছা ব্যবহার নিয়েও নেতিবাচক মন্তব্য করেছে। অনন্ত জলিলের দাবি অনুসারে এই ছবিটির বাজেট একশো কোটি টাকা। এ নিয়েও হয়েছে ট্রল-হাসাহাসি।

যদিও পরে অনন্ত জানান, পুরো টাকা তিনি দেননি। বাংলাদেশে যেটুকু অংশের শুটিং হয়েছে, কেবল ওইটুকুর লগ্নি তিনি করেছেন। বাকি লগ্নি করেছেন ইরানের প্রযোজক। জানা গেছে, বাংলাদেশি প্রবাসীদের বিভিন্ন সমস্যাকে কেন্দ্র করে ছবিটি নির্মাণ করা হয়েছে।

বাংলাদেশ, তুরস্ক, আফগানিস্তান, ইরান  মিলিয়ে ‘দিন: দ্য ডে’ ছবিতে উঠে আসবে সেই লোহমর্ষক প্রেক্ষাপট। এছাড়া ছবিটির মাধ্যমে পৃথিবীর বিভিন্ন দেশে মুসলমানদের ওপর নির্যাতনের চিত্রও উঠে আসবে।

ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজমের পরিচালনা ও প্রযোজনার পাশাপাশি ছবিটির মূল চরিত্রে অভিনয় করেছেন অনন্ত জলিল। এছাড়া তার স্ত্রী চিত্রনায়িকা বর্ষা, বন্ধু সুমন ফারুক, মিশা সওদাগর, ইরান ও লেবাননসহ বেশ কয়েকটি দেশের প্রথম কাতারের তারকারা ছবিটিতে অভিনয় করেছেন।

বিভিন্ন দেশের তারকার অভিনয়ের কারণে ছবিটি বাংলা ভাষার পাশাপাশি ছবিটি ফারসি, আরবি ও ইংরেজি ভাষায় মুক্তি দেয়া হবে।