এমপি-মন্ত্রী যেই হোন, ব্যবস্থা নেওয়া হবে: ইসি

ছাড়পত্র ডেস্ক

প্রকাশিত : মে ০২, ২০২৪

উপজেলা পরিষদ নির্বাচনে প্রভাব বিস্তার করলে এমপি-মন্ত্রী যেই হোন, ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা। আজ বৃহষ্পতিবার দুপুরে ষষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন নিয়ে পাবনা জেলার সকল উপজেলার প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা জানান।

প্রধান অতিথির বক্তব্যে ইসি বলেন, “প্রভাবশালীরা নির্বাচনে কোনো ধরনের প্রভাব বিস্তারের চেষ্টা করলে তাদের ছাড় দেওয়া হবে না। এমপি-মন্ত্রী যেই হোন না কেন, তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।”

তিনি আরও বলেন, ‌‘নির্বাচনী আইন যারা মানবেন না, তাদের বিরুদ্ধে নির্বাচন কমিশন আইনি ব্যবস্থা নেবে। নির্বাচন কমিশন কিন্তু দুর্বল নয়।”

রাশেদা সুলতানা বলেন, “সাংবাদিকদের কোনো কাজে বাধা দেওয়া যাবে না। সাংবাদিকদের কাজে বাধা দিলে তাকেও আইনের আওতায় আনা হবে।”

তিনি আরও বলেন, “নির্বাচন কমিশনকে সাধারণ মানুষের কাছে যে হেনস্তা করবে, নির্বাচনকে কলুষিত করবে, দেশের ভাবমূর্তি যে নষ্ট করবে, তার বিরুদ্ধে শক্ত ব্যবস্থা নেওয়া হবে।”

রাজশাহী বিভাগীয় স্থানীয় সরকারের পরিচালক পারভেজ রায়হানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন রাজশাহী রেঞ্জের ডিআইজি আনিসুর রহমান। অন্যদের মধ্যে বক্তব্য দেন চাঁপাইনবাবগঞ্জ বিজিবির সিইও গোলাম কিবরিয়া, জেলা প্রশাসক মু. আসাদুজ্জামান ও পুলিশ সুপার আকবর আলী মুনসী।