‘ক্ষমতাসীনরা ঘরে বসেই ইভিএমে ভোট নিতে পারবে’

ছাড়পত্র ডেস্ক

প্রকাশিত : জুন ২৯, ২০২২

ইভিএমে ভোট হলে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার ঘরে বসেই সব ভোট নিয়ে নিতে পারবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। আজ বুধবার রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর জিয়ারত শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

টুকু বলেন, “আওয়ামী লীগ এখন ইভিএম-ইভিএম করছে। অর্থাৎ রাতে সিল মারতে হবে না। দিনেই ঘরে বসেই সব ভোট নিয়ে নিতে পারবে তারা। এরকম নির্বাচনে বিএনপি যাবে না। একটি নিরপেক্ষ সরকার না আসলে বিএনপি নির্বাচনে অংশ নেবে না। বিএনপি একটি সুষ্ঠু গণতান্ত্রিক পরিবেশে নির্বাচন করতে চায়।”

তিনি আরও বলেন, “বিএনপি দেখিয়ে দিয়েছে গণতন্ত্র কাকে বলে। বেগম খালেদা জিয়া পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার দিয়েছিল। সেই নির্বাচনে অংশ নিয়ে বিএনপি পরাজয় বরণ করেছিল। এটাকেই বলে আসল গণতন্ত্র। এই সরকারের যদি সৎ সাহস থাকে তাহলে তারা নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনে আসুক। আমরা যদি পরাজয় বরণ করি করব। তবে খেলাটা ফেয়ার চাই।”

টুকু বলেন, “বাংলাদেশ জন্মের আগে থেকেও আমরা একদিনেই ভোট করি। ইসি চারদিনে ভোট করতে চায়। এর মানে হলো, ভোটগুলো এনে ডিসি অফিসে রাখা, আর ডিসি অফিসকে কেউ বিশ্বাস করে না। সুতরাং এটি বাংলাদেশ হবে না।”

যুবদলের নবগঠিত কমিটির সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু ও সাধারণ সম্পাদক মোনায়েম মুন্নাকে সঙ্গে নিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু ও ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু জিয়াউর রহমানের সমাধি প্রাঙ্গনে যান।

এ সময় আরও উপস্থিত ছিলেন চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নীরব, যুবদলের বর্তমান কমিটির সিনিয়র সহ সভাপতি মামুন হাসান, সিনিয়র যুগ্ম সম্পাদক মিল্টন ও যুগ্ম সম্পাদক গোলাম মাওলা শাহিন।