লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

ছাড়পত্র ডেস্ক

প্রকাশিত : এপ্রিল ২৬, ২০২৪

আজ শুক্রবার ভোর ৪টার দিকে লালমনিরহাটের পাটগ্রামের ঝালংগী বিওপির সীমান্ত পিলার ৮৪৮/৯ এস-এর কাছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফের) গুলিতে বাংলাদেশি যুবক আবুল কালাম (২৫) নিহত হয়েছেন।

তিনি শ্রীরামপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ডাঙ্গাপাড়া এলাকার মৃত অপির উদ্দিনের ছেলে।  বিজিবি, পুলিশ ও নিহতের পরিবার সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার রাত ১১টার দিকে বাসা থেকে বের হয় আবুল কালাম। পরে কয়েকজন গরু পারাপারকারী রাখালসহ শ্রীরামপুর ইউনিয়নের পকেট সীমান্তের ৮৪৮ নম্বর মেইন পিলারের ৯ নম্বর সাবপিলারের ওপারে ভারতীয় গরু ব্যবসায়ীদের সহযোগিতায় গরু আনতে যায়।

এ সময় বিএসএফের ডোরাডাবরী ক্যাম্পের টহল দলের সদস্যরা চোরাকারবারিদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে গুরুতর আহত হলে সঙ্গে থাকা সদস্যরা তাকে উদ্ধার করে নিয়ে আসে। পরে তাকে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

৬১ বিজিবি ব্যাটালিয়নের ঝালংগী ক্যাম্পের ইনচার্জ নায়েব সুবেদার নুরুল আমিন বলেন, “বিএসএফের গুলিতে আবুল কালাম নামের এক যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় বিজিবির পক্ষ প্রতিবাদপত্র পাঠিয়ে বিএসএফকে পতাকা বৈঠকের আহ্বান জানানো হয়েছে।”

পাটগ্রাম থানার ওসি মো. আবু সাইদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, “বিএসএফের গুলিতে আবুল কালাম নামের এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য লালমনিরহাট সদর হাসপাতালে পাঠানো হয়েছে।”