ফিল্মফেয়ারে পুরস্কৃত বাংলাদেশি তিন তারকা

ছাড়পত্র ডেস্ক

প্রকাশিত : মার্চ ৩০, ২০২৪

কলকাতায় হয়ে গেল ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা ২০২৪’। এবারের আসরে পুরস্কার জিতেছেন বাংলাদেশের জয়া আহসান, তাসনিয়া ফারিণ ও সোহেল মণ্ডল।

শুক্রবার কলকাতার বিলাসবহুল আইটিসি রয়েল বেঙ্গলে অনুষ্ঠিত হয় ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা ২০২৪’ এর আসর। যেখানে ২০২৩ সালে টালিউডে মুক্তি পাওয়া সিনেমাগুলোর মধ্য থেকে সেরাদের বেছে নেয়া হয়।

এবারের মনোনয়ন ছিল জয়ার টানা ষষ্ঠবারের ফিল্মফেয়ার মনোনয়ন। এবারের আসরে দুটি ক্যাটাগরিতে মনোনয়ন পান দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। এর মধ্যে কৌশিক গাঙ্গুলির ‘অর্ধাঙ্গিনী’ সিনেমায় অনবদ্য অভিনয়ের কারণে পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেত্রী নির্বাচিত হন জয়া।

এছাড়া ‘দশম অবতার’ সিনেমার জন্য কেন্দ্রীয় চরিত্রে সেরা অভিনেত্রী ক্যাটাগরিতেও মনোনয়ন পান তিনি। তবে এই ক্যাটাগরিতে পুরস্কার পাননি জয়া। ‘অর্ধাঙ্গিনী’তে পুরস্কারের মধ্য দিয়ে চতুর্থবারের মতো পুরস্কার জিতেন জয়া।

পুরস্কার পাওয়ার প্রতিক্রিয়ায় জয়া বলেন, “সমালোচক আর জনপ্রিয় শাখায় এর আগে আমি পেয়েছি। কিন্তু এই শাখায় এটিই আমার প্রথম। ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই আমার টিমের সবাইকে। পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের দর্শক, শুভানুধ্যায়ী ও সাংবাদিক সবাইকে ধন্যবাদ আমাকে ভালোবাসা দেওয়ার জন্য।”

অতনু ঘোষের ‘আরও এক পৃথিবী’ সিনেমার জন্য সেরা নবাগত অভিনেত্রীর পুরস্কার জিতেছেন অভিনেত্রী তাসনিয়া ফারিণ। এছাড়া ‘জঞ্জাল’ সিনেমার জন্য সেরা নবাগত অভিনেতা হয়েছেন সোহেল মণ্ডল। তাসনিয়া ফারিণ ও সোহেল মণ্ডলের জন্য এটাই প্রথম ‘ফিল্মফেয়ার’ পুরস্কার।