বছরজুড়ে পর্যটকদের পছন্দের শীর্ষে থাকা ৩ শহর

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত : ফেব্রুয়ারি ১২, ২০২৪

প্রাণ ফিরে পেয়েছে বিশ্বের পর্যটন শিল্প। বছরজুড়েই বিভিন্ন দেশে পাড়ি জমিয়েছেন ভ্রমণ পিপাসুরা। ২০২৩ সালে ভ্রমণপিপাসুদের পছন্দের শীর্ষে ছিল ৩টি শহর। এগুলো হলো প্যারিস, মেক্সিকো ও লন্ডন।  শনিবার এ তথ্য প্রকাশ করেছে ওয়ার্ল্ড ট্যুরিজম অর্গানাইজেশন (ডব্লিউটিও)।


প্যারিস
আইফেল টাওয়ার, ল্যুভর মিউজিয়াম এবং নটরডেম ক্যাথেড্রালের মতো বিশ্বের সবচেয়ে আইকনিক ল্যান্ডমার্কের বাড়ি প্যারিস। পর্যটকদের পছন্দের শীর্ষে ছিল ঝলমলে এ প্যারিস শহর। দর্শনার্থীরা এর রোমান্টিক পরিবেশ, বিশ্বমানের রন্ধনপ্রণালী এবং প্রাণবন্ত নাইটলাইফ উপভোগ করতে বছরজুড়েই ছুটে গেছেন এখানে।


মেক্সিকো সিটি
মেক্সিকো সিটি বিশ্বের দ্বিতীয় সর্বাধিক পরিদর্শন করা শহর। সমৃদ্ধ ইতিহাস এবং সংস্কৃতির একটি প্রাণবন্ত মহানগর বলা হয় শহরটিকে। দর্শনার্থীরা প্রাচীন অ্যাজটেক ধ্বংসাবশেষ, ঔপনিবেশিক স্থাপত্য এবং বিশ্বমানের যাদুঘর দেখতে সারা বছরই পাড়ি জমিয়েছেন মেক্সিকো শহরে। শহরের প্রাণবন্ত পরিবেশ এবং সুস্বাদু খাবারও ছিল দর্শনার্থীদের আগ্রহের তালিকায়।


লন্ডন
এ বছর বিশ্বের তৃতীয় সর্বাধিক পরিদর্শন করা শহর হচ্ছে লন্ডন। বাকিংহাম প্যালেস, লন্ডন টাওয়ার এবং ব্রিটিশ মিউজিয়ামের মতো আইকনিক ল্যান্ডমার্কগুলো ঘুরে দেখতে পর্যটকরা শহরটিকে বেছে নিয়েছেন গন্তব্য হিসেবে।