মেক্সিকোতে মেট্রোরেল ভেঙে নিহত ১৫

ছাড়পত্র ডেস্ক

প্রকাশিত : মে ০৪, ২০২১

মেক্সিকোতে মেট্রো ট্রেনের গাড়ি বহনকারী ওভারপাসের এক অংশ রাস্তায় ধসে পড়ে কমপক্ষে ১৫ জন মারা গেছে। সোমবার রাতের এ দুর্ঘটনায় ৭০ জন আহত হয়েছে।

স্থানীয় সংবাদমাধ্যম মিলেনিও টিভিতে প্রচারিত ভিডিওতে দেখা গেছে, মেট্রোর ১২টি লাইনের ওভারপাসের অংশটি উপর থেকে ভেঙে নিচে রাস্তায় পড়ে যাচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভেসে বেড়ানো ওই ভিডিওতে জরুরি চিকিৎসা কর্মী ও দমকল বাহিনীকে একত্রে মিলে উদ্ধার কাজে অংশ নিতে দেখা যায়।

মেক্সিকো সিটির মেয়র ক্লডিয়া শাইনবাউম বলেন, ১৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে এবং একটি গাড়ি ধ্বংসস্তূপের নিচে আটকা পড়েছে। মেয়র তার টুইটারে আরও বলেন, দুর্ভাগ্যক্রমে সেখানে এই হতাহতের ঘটনা ঘটেছে এবং আমি কমান্ড সেন্টার স্থাপনে কাজ করছি।

এর আগে নগরীর বিস্তৃত ঝুঁকি ব্যবস্থাপনা এবং নাগরিক সুরক্ষা সংস্থা প্রাথমিকভাবে ১৩ জন নিহত এবং ৭০ জন আহত হয়েছে বলেই জানিয়েছিল। মেক্সিকো সিটির এই মেট্রোরেলের ১২ লাইন নির্মিত হয়েছিল যখন দেশটির বর্তমান পররাষ্ট্রমন্ত্রী মার্সেলো ইবারার্ড মেক্সিকো সিটির মেয়র ছিলেন।

টুইটারে ইবারার্ড বলেন, আজ মেট্রোর সাথে যা ঘটল তা অবশ্যই একটি ভয়াবহ ট্র্যাজেডি। আমি ভুক্তভোগী এবং তাদের পরিবারের প্রতি সংহতি প্রকাশ করছি।

তিনি আরও বলেন, অবশ্যই ঘটনার কারণ তদন্ত করা উচিত এবং এ বিষয়ে দায়িত্ব দেয়া হয়েছে। আমি আবারও বলি যে, যা যা প্রয়োজন তা করতে সহায়তা করার জন্য আমি কর্তৃপক্ষের সঙ্গে আছি। সূত্র: রয়টার্স