যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় ৪ আইনি কর্মকর্তাসহ নিহত ৫

ছাড়পত্র ডেস্ক

প্রকাশিত : এপ্রিল ৩০, ২০২৪

যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলিনা অঙ্গরাজ্যের শার্লটে গ্রেপ্তারি পরোয়ানা বাস্তবায়নের সময় আইন প্রয়োগকারী ৪ কর্মকর্তাকে গুলি করে হত্যা করা হয়েছে। এ সময় চারজন আহত হয়। হামলাকারীদের একজন পুলিশের পাল্টা গুলিতে নিহত হয়েছে।

নিহত কর্মকর্তাদের মধ্যে একজন মার্কিন মার্শাল সার্ভিস কর্মকর্তা, দুজন প্রাপ্তবয়স্ক পুনর্বাসন বিভাগের সদস্য এবং অন্যজন পুলিশ সদস্য।

পুলিশ জানিয়েছে, সন্দেহভাজন একজন হামলাকারীকে বাড়ির সামনের উঠানে মৃত অবস্থায় পাওয়া গেছে। গোলাগুলি ও বন্দুক হামলা প্রায় তিন ঘণ্টা স্থায়ী ছিল।

কর্তৃপক্ষ জানিয়েছে, শার্লটের শহরতলীর রাস্তায় যখন বন্দুকযুদ্ধ শুরু হয় তখন পুলিশ কর্মকর্তা আগ্নেয়াস্ত্র রাখার দায়ে এক অপরাধীকে গ্রেপ্তারের চেষ্টা করছিল। তখন তারা হামলার শিকার হয়। হামলায় দুই বন্দুকধারী জড়িত ছিল।

আহত কর্মকর্তারা ইউএস মার্শাল সার্ভিসের নেতৃত্বাধীন টাস্ক ফোর্সের অংশ। সন্দেহভাজন ব্যক্তির সাথে বাড়ির ভেতরে থাকা দুজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। অভিযান ও অবরোধের সময় আশপাশের কয়েকটি স্কুল লকডাউনে রাখা হয়েছিল।

আশপাশের বাসিন্দাদের নিরাপদ জায়গায় আশ্রয় নিতে বলা হয়। অ্যাম্বুলেন্স আসা-যাওয়ার সুবিধার্থে কাছাকাছি রাস্তাগুলোও বন্ধ করে দেওয়া হয়।

প্রত্যক্ষদর্শী টাইলার উইলসন বলেন, “ঘটনার সময় আমি বাড়িতে কাজ করছিলাম। সন্দেহভাজন ব্যক্তিকে আমার বাড়ি থেকে বেরিয়ে আসার জন্য পুলিশকে চিৎকার করতে শুনি। এরপর যা হয় তা শুধুই বিশৃঙ্খলা। দুপাশ থেকেই গোলাগুলি হচ্ছিল। আমাদের এখানে সোয়াত ছিল, এবং ইউএস মার্শালরা আমাদের বেডরুমে স্নাইপার বসিয়েছিল। প্রায় ৩০ মিনিট ধরে সরাসরি গোলাগুলি হয়।

শার্লট শহরের মেয়র ভি লাইলস বিবৃতিতে বলেন, “শার্লট-মেকলেনবার্গ পুলিশ অফিসার এবং ইউএস মার্শালদের ওপর গুলির ঘটনায় তিনি গভীরভাবে দুঃখিত।” সূত্র: বিবিসি