সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত : মার্চ ২৯, ২০২৪

দক্ষিণ আফ্রিকার  উত্তর-পূর্বাঞ্চলের লিম্পোপো রাজ্যে বৃহস্পতিবার যাত্রীবাহী একটি বাস সেতু থেকে প্রায় ৫০ মিটার খাদে পড়ে ৪৫ জন নিহত হয়েছে। গুরুতর আহত অবস্থায় ৮ বছরের এক শিশুকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দেশটির পরিবহন মন্ত্রণালয় জানিয়েছে, চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে বাসটি রেলিংয়ে ধাক্কা খেয়ে সেতুর ওপর দিয়ে নিচে পড়ে যায়। এরপর মাটিতে পড়ে বাসটিতে আগুন ধরে যায়।

দক্ষিণ আফ্রিকার রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যম এসএবিসি জানিয়েছে, প্রতিবেশী দেশ বতসোয়ানার রাজধানী গাবোরোন থেকে তীর্থযাত্রীদের নিয়ে বাসটি মরিয়া শহরে একটি ইস্টার সার্ভিসে যাচ্ছিল। এমমা মাতলাকালা পর্বত গিরিপথে একটি সেতুতে চালক নিয়ন্ত্রণ হারালে বাসটি খাদে পড়ে।

দেশটির পরিবহনমন্ত্রী সিন্দিসিওয়ে চিকুঙ্গা দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এসময় তিনি বলেন, “এই কঠিন সময়ে আপনাদের প্রতি আমাদের প্রার্থনা রয়েছে।”

পরিবহনমন্ত্রী আরও বলেন, “দক্ষিণ আফ্রিকার সরকার মৃতদেহগুলো তাদের দেশে ফিরিয়ে দিতে সহায়তা করবে এবং দুর্ঘটনার বিষয়টি উপযুক্ত তদন্ত করবে। আমরা সব সময় সর্বোচ্চ সতর্কতার সঙ্গে চালকদের গাড়ি চালাতে বলছি। বিশেষ করে ইস্টার উইকেন্ডে রাস্তায় বেশি লোক থাকায় দায়িত্বশীলভাবে গাড়ি চালানোর জন্য অনুরোধ করে যাচ্ছি।” সূত্র: বিবিসি