কথাসাহিত্যিক সুশান্ত মজুমদার গুরুতর অসুস্থ, সাহায্যের আবেদন

ছাড়পত্র ডেস্ক

প্রকাশিত : মার্চ ১৯, ২০২৪

কথাসাহিত্যিক সুশান্ত মজুমদার গুরুতর অসুস্থ। চিকিৎসার ব্যয়ভার বহনে সক্ষমতা না থাকায় তিনি তার বন্ধুজন ও গুণগ্রাহীদের কাছে সহযোগিতা কামনা করেছেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ব্লক সি, ওয়ার্ড ৪/বি এর ১৪ নাম্বার বেডে চিকিৎসাধীন রয়েছেন সুশান্ত মজুমদার। 01752154698 মুঠোফোন নাম্বারে যোগাযোগ ও বিকাশ করা যাবে।

উল্লেখ্য, সুশান্ত মজুমদার ১৯৫৪ সালের ১১ নভেম্বর বাগেরহাটে জন্মগ্রহণ করেন। তিনি ছিলেন ১৯৭১ সালের নবম সেক্টরের মুক্তিযোদ্ধা। তিনি বাংলা সাহিত্যে এমএ ডিগ্রি অর্জন করেন।

১৯৬০-এর দশকে স্কুলজীবনে সাহিত্য চর্চার শুরু করেন। সাংবাদিকতা দিয়ে কর্মজীবন শুরু করেন। দেশের বিভিন্ন সাহিত্য ও প্রধান দৈনিক পত্রিকায় লেখালেখি করেন।

সাপ্তাহিক পত্রিকা ‘সচিত্র সন্ধানী’তে সম্পাদনা সহকারী হিসেবে দায়িত্ব পালন করেন। কথাসাহিত্যে অবদানের জন্য তিনি ২০০৯ সালে বাংলা একাডেমি পুরস্কার লাভ করেন। এছাড়া ২০০৮ পান জীবনানন্দ পুরস্কার।

সুশান্ত মজুমদারের উল্লেখযোগ্য গ্রন্থের মধ্যে রয়েছে: আমার বাবা মুক্তিযোদ্ধা, চার দশকের নির্বাচিত গল্প, সন্দেহ ও নতুন কুটুম, জন্ম-সাঁতার, ছোঁয়াছুঁয়ি, এখনও জ্বলে যায়, মননের মধু, গরম হাত, ছেঁড়াখোড়া জমি ও রাজা আসেনি বাদ্য বাজাও।