ইরাকি টিকটক তারকা ওম ফাহাদকে গুলি করে হত্যা

ছাড়পত্র ডেস্ক

প্রকাশিত : এপ্রিল ২৭, ২০২৪

ইরাকের সামাজিক যোগাযোগমাধ্যমে প্রভাবশালী টিকটক তারকা ওম ফাহাদকে গুলি করে হত্যা করা হয়েছে। শুক্রবার রাজধানী বাগদাদের পূর্ব জায়েন এলাকায় তার বাড়ির বাইরে এ হামলা হয়।

ওম ফাহাদের আসল নাম গুফরান সাওয়াদি। তিনি জনপ্রিয় ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটকে পপ মিউজিকের সঙ্গে নিচের নাচের ভিডিও শেয়ার করতেন। টিকটকে তার হাজার হাজার অনুসারী রয়েছে। হত্যাকান্ড তদন্তে করার জন্য একটি ‘বিশেষ তদন্ত দল’ গঠন করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সাওয়াদি বাইরে যাওয়ার জন্য গাড়িতে চড়ে বসেছিলেন। এ সময় খাবার ডেলিভারির বেশধারী মোটরবাইকে আসা এক ব্যক্তি গাড়ির ভেতরে বসা সাওয়াদিকে গুলি করে। হামলায় সাওয়াদির সঙ্গে থাকা আরেক নারী আহত হন।

ওম ফাহাদের ভিডিওর হাজার হাজার ভক্ত থাকলেও অনেকেই তার ওপর ক্ষুব্ধ ছিল। শুধু তাই নয়, গত বছর বাগদাদের এক আদালত ভিডিওর নামে পোশাকের ‘শালীনতা ও জনসাধারণের নৈতিকতা’ ক্ষুণ্ণ করার অপরাধে তাকে ছয় মাসের কারাদণ্ড দিয়েছিল।

ইরাক সরকার আপত্তিকর বলে বিবেচিত বিষয়বস্তুর জন্য সোশ্যাল মিডিয়া সাইটগুলো পর্যবেক্ষণ এবং দায়ীদের শাস্তি দেওয়ার জন্য একটি বিশেষ কমিটি গঠন করেছে। ওই কমিটিই ওম ফাহাদের বিরুদ্ধে অভিযোগ তুলেছিল।

জানা গেছে, ওম ফাহাদের সঙ্গে আরেক টিকটক তারকা ডালিয়া নাঈমের মধ্যে সম্প্রতি স্নায়ুদ্বন্দ্ব বেড়েছিল। ডালিয়া প্লাস্টিক সার্জারির কারণে ‘ইরাকি বার্বি’ নামে পরিচিত।  সূত্র: বিবিসি